নতুন বছরে পর্দা কাঁপাবে যেসব সিনেমা

নতুন বছরে পর্দা কাঁপাবে যেসব সিনেমা

শেয়ার করুন

এটিএন টাইমস ডেস্ক:

সিনেমা পোকাদের জন্য সুখবর। নতুন বছরে আসছে এমন কিছু সিনেমা যেগুলো পর্দার সাথে সাথে আপনার হৃদয়ও কাঁপাবে। মুক্তির আগেই এসব সিনেমা জনজোয়ার তুলেছে দেশে বিদেশে । বিতর্কও কম হচ্ছেনা সিনেমা গুলো নিয়ে। আজকের আয়োজনে থাকছে ভারত-বাংলাদেশের তিনটি সিনেমা যেগুলো মাতিয়ে রাখবে আপনাকে নতুন বছরে।

irrfan-tisha-inner20161115185319ডুব- নো বেড অব রোজেস: জনপ্রিয় চলচ্চিত্র নির্মাতা ফারুকীর এ সিনেমার নাম ‘ডুব’। ইংরেজি নাম ‘নো বেড অব রোজেস’। এই প্রথম বাংলাদেশের কোনো ছবিতে অভিনয় করেছেন বলিউডের জনপ্রিয় অভিনেতা ইরফান খান। ইরফান খান ছাড়াও সিনেমাটিতে আরও অভিনয় করেন ফারুকীর স্ত্রী ও ছোটপর্দার জনপ্রিয় নায়িকা নুসরাত ইমরোজ তিশা, কলকাতার জনপ্রিয় অভিনেত্রী পার্ণো মিত্র, রোকেয়া প্রাচী, ব্রাত্য বসু এবং নাদের চৌধুরীর মতো অভিনেতারা।

কোলকাতার একটি প্রথম সারির বাংলা পত্রিকা দাবী করে সিনেমাটি প্রয়াত লেখক হুমায়ূন আহমেদের জীবনীকে কেন্দ্র করে তৈরি। এ নিয়ে বিতর্ক তৈরি হয় বাংলা সিনেমা জগত। জড়িয়ে হুমায়ূন আহমেদের পরিবারও।

তবে ফারুকির সাফ জবাব, আগে সিনেমাটি দেখবেন তারপর মন্তব্য করবেন। হ্যাঁ, সিনেমা প্রেমীরা মুখিয়ে আছেন ডুব দেখার জন্য। ছবিটি এ শীতেই মুক্তি পাবে। নিদৃষ্ট তারিখ এখনো জানানো হয়নি। এখানেও চমক দর্শকদের জন্য।

srk-raees-759রইস: বলিউডে শাহরুখ খানের সিনেমা মানেই বক্স অফিসের উলট পালট। এক দরিদ্র কিশোর থেকে দুর্ধর্ষ গ্যাংস্টার, সেখান থেকে রাজনীতিবিদ হয়ে ওঠা শাহরুখের সংলাপ শোনা যায় এই টিজারে। কোনো কাজই ছোট নয়, আর কোনো ধর্মই নিজের কাজের চেয়ে বড় নয়, এমন কথা দিয়েই শুরু হয় সিনেমাটির টিজার।

পাকিস্তানি অভিনেত্রী মাহিরা খানকে নিয়ে প্রথম বিতর্ক তৈরি হয় রইসকে নিয়। পরের বিতর্ক মুক্তির দিন নিয়ে। তবুও দর্শক তাকিয়ে আছেন রইসের দিকে। ২৫শে জানুয়ারি মুক্তি পাবে সিনেমাটি।

images-1কাবিল: দৃষ্টিহীন দম্পতির জীবনের লড়াই নিয়ে গড়ে উঠেছে ‘কাবিল’। ট্রেলারে দেখা মেলে এক অন্য হৃতিকের। আর তাঁর সঙ্গ দিয়েছেন ইয়ামি গৌতম। চরিত্রে কোনও ফাঁক না রাখতে ঘণ্টার পর ঘণ্টা হৃতিক সময় কাটিয়েছেন দৃষ্টিহীন মানুষজনের সঙ্গে।

সংবাদমাধ্যমকে দেওয়া এক সাক্ষাতকারে হৃতিক জানিয়েছেন, ‘ চোখ বন্ধ থাকলে অন্য অঙ্গগুলো কেমন যেন নিজে থেকেই চারপাশটাকে অনুভব করতে সাহায্য করে। আর এখন যদি আমার চোখ বেঁধে দেওয়া হয়, আমি অন্ধকারে নিজের বাড়িতে সব কিছু খুব সহজেই খুঁজে পেয়ে যাব।’ (আনন্দবাজার)

রাকেশ রোশন প্রযোজিত, সঞ্জয় গুপ্তা পরিচালিত ‘কাবিল’  ২৬ শে জানুয়ারি মুক্তি পেতে চলেছে।