আন্তর্জাতিক শিক্ষার্থী সপ্তাহ সম্মেলনে যোগ দিতে জার্মানি যাচ্ছেন ঢাবির ৬ শিক্ষার্থী

আন্তর্জাতিক শিক্ষার্থী সপ্তাহ সম্মেলনে যোগ দিতে জার্মানি যাচ্ছেন ঢাবির ৬ শিক্ষার্থী

শেয়ার করুন

Photo-Anwar-Mojumder-4ক্যাম্পাস প্রতিনিধি :

‘আন্তর্জাতিক শিক্ষার্থী সপ্তাহ ২০১৭’ এ যোগ দিতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছয় সদস্য বিশিষ্ট একটি শিক্ষার্থী প্রতিনিধিদল জার্মানি যাচ্ছেন। তারা আগামী ১১ মে তারা জার্মানির উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করবে। জার্মানির ইলমেনাও শহরে ‘ইলমেনাও ইউনিভার্সিটি অব টেকনোলজিতে’ আগামী ১২ মে এই সম্মেলন শুরু হবে।

প্রতিনিধিদলের সদস্যরা বুধবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিকের সঙ্গে তাঁর কার্যালয়ে সৌজন্য সাক্ষাৎ করেছেন।

এসময় উপাচার্য সম্মেলনে নিজেদের মেধা, সততা, দক্ষতা ও যোগ্যতা প্রদর্শনের মাধ্যমে বাংলাদেশের সুনাম বয়ে আনার জন্য শিক্ষার্থীদের প্রতি আহবান জানান। তিনি শিক্ষার্থীদের বিভিন্ন বিষয়ে দিকনির্দেশনা দেন এবং তাদের সার্বিক সফলতা কামনা করেন।

শিক্ষার্থী সপ্তাহে অংশ নিতে যাওয়া প্রতিনিধিদলের সদস্যরা হলেন- এ কে এম ফজলে রাব্বি (শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউট), মোস্তফা আমীর ফয়সল ও সামিন ইয়াসার (আন্তর্জাতিক সম্পর্ক বিভাগ), সৈয়দা সুখাইনা মুমতারিন (ইন্টারন্যাশনাল বিজনেস বিভাগ) এবং সাইফুল ইসলাম ও ধনিষ্ঠা চাকমা (স্বাস্থ্য অর্থনীতি ইনস্টিটিউট)। শিক্ষার্থীদের সবাই ‘ঢাকা ইউনিভার্সিটি মডেল ইউনাইটেড নেশন্স এসোসিয়েশন (ডিইউমুনা)-এর সদস্য।

আগামী ১২ থেকে ২১ মে ইলমেনাও ইউনিভার্সিটি অব টেকনোলজিতে এই সম্মেলন অনুষ্ঠিত হবে। বিশ্বের ১২০টি দেশের ৪৫০ জন শিক্ষার্থী সম্মেলনে অংশগ্রহণ করবেন। এ বছর সম্মেলনের মূল প্রতিপাদ্য হচ্ছে ‘গ্লোবাল জাস্টিস’।