নতুন আঙ্গিকে যাত্রা শুরু ফারমার্স ব্যাংকের

নতুন আঙ্গিকে যাত্রা শুরু ফারমার্স ব্যাংকের

শেয়ার করুন

318080_186নিজস্ব প্রতিবেদক :

নতুনভাবে, নতুন আঙ্গিকে যাত্রা শুরু ফারমার্স ব্যাংকের। জানুয়ারিতে নাম পরিবর্তন। নেতিবাচক ইমেজ থেকে বেরিয়ে আসায় ব্যাংকটির প্রতি আস্থা বাড়ছে গ্রাহকদেরও। কর্তৃপক্ষ বলছেন, স্বচ্ছতা, গ্রাহকদের সন্তুষ্টি আর নিরাপত্তাই এখন তাদের সর্বোচ্চ লক্ষ্য।

ফারমার্স ব্যাংক। শুরু নতুন রূপে পথ চলা। আর সে লক্ষ্যে চলছে নানামুখী পরিবর্তন। শুরুটা পরিচালনা পর্ষদে পরিবর্তনের মধ্য দিয়ে। যেখানে যুক্ত হয়েছে সরকারের ৫ প্রতিষ্ঠান। রাষ্ট্রায়ত্ত চারটি ব্যাংক আর আর্থিক প্রতিষ্ঠান ইনভেস্টমেন্ট কর্পোরেশন অব বাংলাদেশ, আইসিবি। যারা নতুন করে বিনিয়োগ করছে ১২’শ ১৫ কোটি টাকা। এরই মধ্যে তারা দিয়েছে ৭১৫ কোটি টাকা। ফলে ফারমার্স ব্যাংকের মূলধন এখন ১হাজার ১’শ ১৬ কোটি টাকা। আর আমানত বেড়ে দাঁড়িয়েছে সাড়ে চার হাজার কোটি টাকারও বেশী।

এমন বাস্তবতায় কমছে নগদ টাকার সংকট। আগের মতো খালি হাতে ফিরতে হচ্ছেনা গ্রাহকদের। অগ্রগতি হয়েছে খেলাপি ঋণের ক্ষেত্রেও। ইতোমধ্যে আদায় হয়েছে ৩৬৩ কোটি টাকা। আর পুন:তপশিলীকরণের পরিমাণসহ ৭৬৬ কোটি টাকা। ৫৭টি শাখার মাধ্যমে পরিচালিত এই ব্যাংক চালু করছে নতুন নতুন সেবা।

চালুর চার বছরের মাথায় নানা অনিয়মে, সংকটে পড়েছিলো ব্যাংকটি। পরিস্থিতি উত্তরণে পাশে দাড়ায় সরকার। ব্যাংকটির চেয়ারম্যান এমডিসহ ব্যবস্থাপনায় আসে পরিবর্তন। তারপর থেকেই বদলে যেতে থাকে ব্যাংকটির চ্যালেঞ্জে পড়া ইমেজ।