৩২২ রানকে মামুলি বানিয়ে ভারতের দাপুটে জয়

৩২২ রানকে মামুলি বানিয়ে ভারতের দাপুটে জয়

শেয়ার করুন

India's captain Virat Kohli celebrates after scoring a century during the first one-day international cricket match between India and West Indies in Gauhati, India, Sunday, Oct. 21, 2018. (AP Photo/Anupam Nath)

স্পোর্টস ডেস্ক :

৫ ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে ওয়েস্ট ইন্ডিজকে ৮ উইকেটে হারিয়েছে ভারত। ক্যারিবীয়দের দেয়া ৩২৩ রানের বিশাল লক্ষ্যে খেলতে নেমে কোহলি ও রোহিদের সেঞ্চুরিদে মাত্র ২ উইকেট হারিয়ে জয় নিশ্চিত হয় ভারতের।

গৌহাটিতে টস জিতে ওয়েস্ট ইন্ডিজকে ব্যাটিংয়ে পাঠায় ভারত। ৭৮ বলে ১০৬ রানের মারকুটে এক ইনিংস খেলেন শেমরন হেটমায়ার। ৬টি করে বাউন্ডারি আর ওভার বাউন্ডারি মেরেছেন তিনি। ৩৯ বলে ৫১ রানের ইনিংস খেলে আউট হন কাইরণ পাওয়েল। ৩৮ রান করেন জেসন হোল্ডার। আর সাই হোপের ৩২, কেমার রোচের ২৬  এবং দেবেন্দ্র বিশুর ২২ রানের সৌজন্যে শেষ পর্যন্ত ৮ উইকেটে ৩২২। চাহাল নেন ৩ উইকেট। ২টি করে উইকেট নেন শামি ও জাদেজা।

জবাবে ব্যাটিংয়ে নেমে দলীয় ১০ রানে ফেরেন শিখর ধাওয়ান। এর পর রোহিত শর্মা ও অধিনায়ক কোহলি মিলে তোলেন ২৪৬ রানের জুটি। ৩৬তম ওয়ানডি সেঞ্চুরি তুলে নেন বিরাট কোহলি। তিনি খেলেন ৮৮ বল। আর ৮৪ বলে ক্যারিয়ারের ২০তম সেঞ্চুরি করে দলের জয় নিশ্চিত করেন রোহিত শর্মা।