জাবিতে আওয়ামী পন্থি শিক্ষকদের আন্দোলন চলছে

জাবিতে আওয়ামী পন্থি শিক্ষকদের আন্দোলন চলছে

শেয়ার করুন

32105276_2056955911252606_1523581318305153024_nসাভার প্রতিনিধি :

শিক্ষক লাঞ্ছনার বিচার, উপাচার্যের অ্যাক্টবিরোধী, স্ট্যাটিউট ও সিন্ডিকেট পরিচালনা বিধি লঙ্ঘনের প্রতিবাদ,প্রক্টরিয়াল বডির অপসারণ ও উপাচার্য প্যানেল ও জাকসু নির্বাচনের দাবিসহ বেশ কয়েকটি দাবিতে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের প্রতীকী সিনেট অধিবেশন কর্মসুচি পালন করেছে আওয়ামী পন্থি শিক্ষকদের একাংশের জোট।

শনিবার সকাল ১১ টায় উপার্যের কার্যালয়ের সামনে বঙ্গবন্ধুর আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী প্রগতিশীল শিক্ষক সমাজ এর ব্যানারে এ কর্মসুচি পালন করেন তারা। কর্মসুচী চলবে দুপুর ১ টা পর্যন্ত। প্রতীকী সিনেট অধিবেশনে বিশ^বিদ্যালয়ের নির্বাচিত সিনেট সদস্য ছাড়াও শিক্ষকরা অংশ গ্রহন করেন। প্রতীকী সিনেট অধিবেশনে প্রফেসর বদিয়ার রহমান।

প্রতীকী সিনেট অধিবেশন থেকে ‘বঙ্গবন্ধুর আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী প্রগতিশীল শিক্ষক সমাজ’-এর সম্পাদক ফরিদ আহমেদ বলেন, ‘সিনেটের তলবি সভা ডাকার জন্য গত ৫ ফেব্রুয়ারি ৪৬জন সিনেট সদস্য উপাচার্য বরাবর চিঠি দেন।
সিনেট কার্যপরিচালনা বিধি অনুসারে চিঠি পাওয়ার ২১দিনের মধ্যে সিনেটের তলবি সভা আহ্বান করার কথা। কিন্ত ৯৫ দিন পেরিয়ে গেলেও উপাচার্য সভা আহ্বান করেননি। তাই আজ এই প্রতীকী সিনেট অধিবেশন। এসময় তিনি আরও বলেন দাবি গুলো দ্রুত বাস্তবায়ন না হলে ক্যাম্পাসে কঠৈার আন্দোলনে যাওয়ার ঘোষনা দেন তিনি।