ঢাকা কলেজ ৫ মে পর্যন্ত বন্ধ, বিকেলের মধ্যে ছাত্রাবাস ছাড়ার নির্দেশ

ঢাকা কলেজ ৫ মে পর্যন্ত বন্ধ, বিকেলের মধ্যে ছাত্রাবাস ছাড়ার নির্দেশ

শেয়ার করুন

Dhaka College

নিজস্ব প্রতিবেদক।।

ব্যবসায়ীদের সঙ্গে ছাত্রদের সংঘর্ষের পর ঢাকা কলেজ আগামী ৫ মে পর্যন্ত বন্ধ ঘোষণা করা হয়েছে। একই সঙ্গে আজ মঙ্গলবার বিকেলের মধ্যে ছাত্রদের আবাসিক ছাত্রাবাস ছাড়তে নির্দেশ দিয়েছে কলেজ প্রশাসন।

মঙ্গলবার (১৯ এপ্রিল) বিকেলে ঢাকা কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ অধ্যাপক এ টি এম মইনুল হোসেন স্বাক্ষরিত অফিস আদেশে এ তথ্য জানানো হয়।

এর আগে সোমবার (১৮ এপ্রিল) দিবাগত মধ্যরাত থেকে নিউমার্কেট এলাকায় শিক্ষার্থী ও ব্যবসায়ীদের মধ্যে সংঘর্ষ, ধাওয়া-পাল্টাধাওয়া শুরু হয়। পরে রাতে পরিস্থিতি শান্ত হলেও মঙ্গলবার সকাল থেকে ফের সংঘর্ষ শুরু হয়।

এদিকে, শিক্ষার্থী ও ব্যবসায়ীদের মধ্যে সংঘর্ষের ঘটনায় ইট পাটকেলের আঘাতে আহত অবস্থায় ২২ জনকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে ভর্তি করা হয়েছে।

আহতরা হলেন- মো. সাজ্জাদ হোসেন (২৫), মো. সেলিম মিয়া (৪০), মো. রাজু (১৮), মো. কাওছার আহমেদ (১৮), মো. আপেল (১৬), মো. সাগর (১৮), মো. রাসেল(১৫), মো. রাহাত (১৯) ও মো. আলী (২২)। বাকিদের নাম-পরিচয় এখনো জানা যায়নি।

গতকাল রাতে ঢাকা কলেজের একাধিক ছাত্র বলেছেন তাঁদের এক সহপাঠীর ওপর নিউমার্কেটের ব্যবসায়ীরা হামলা চালিয়েছেন। এর জের ধরেই সংঘর্ষ হয়েছে।

এদিকে ব্যবসায়ীরা বলেছেন, রাতে ঢাকা কলেজের কয়েকজন ছাত্র নিউমার্কেটের একটি ফাস্ট ফুডের দোকানে খাবার খেতে এসেছিলেন। খেয়ে তাঁরা টাকা না দিয়েই চলে যাচ্ছিলেন। এরপরই সংঘর্ষ শুরু হয়।