ছাত্রলীগের দুই পক্ষের সংঘর্ষের জেরে কুমেক অনির্দিষ্টকালের জন্য বন্ধ

ছাত্রলীগের দুই পক্ষের সংঘর্ষের জেরে কুমেক অনির্দিষ্টকালের জন্য বন্ধ

শেয়ার করুন

comilla-medical-college-www-azkerkhobor-com_কুমিল্লা প্রতিনিধি :

কুমিল্লা মেডিকেল কলেজে আধিপত্য বিস্তার নিয়ে ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষে ১৪জন আহত হয়েছে। বুধবার সকালে কলেজ ক্যাম্পাসে সর্বশেষ সংঘর্ষের ঘটনা ঘটে। এদিকে কলেজ প্রশাসন কলেজ অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করে শিক্ষার্থীদের হল ত্যাগের নির্দেশ দিয়েছে। ঘটনা তদন্তে তিন সদস্যের কমিটি গঠন করা হয়েছে।

শিক্ষার্থীদের সূত্র জানায়, কলেজ ছাত্রলীগের দুই গ্রুপের নেতা কর্মীরা আধিপত্য বিস্তার নিয়ে মঙ্গলবার রাতে সংঘর্ষে জড়িয়ে পড়ে। পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার পর বুধবার সকালে আবারও তারা সংঘর্ষে জড়িয়ে পড়ে। এ সময় দুই গ্রুপ ক্যাম্পাসে ধারালো অস্ত্র প্রদর্শন করে। এতে সাধারণ শিক্ষার্থীদের মধ্যে আতংক ছড়িয়ে পড়ে। এসময় দুপক্ষের ১৪ জন আহত হয়। আহতদের কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

কুমিল্লা কোতোয়ালি মডেল থানার ওসি মো.আবদুর রব জানান, মঙ্গলবার রাত দেড়টা থেকে দুই গ্রুপের মধ্যে সংঘর্ষ শুরু হয়। বুধবার সকালেও ২য় দফা সংঘর্ষ হয়। এতে কয়েকজন আহত হয়েছে। আমরা পরিস্থিতি নিয়ন্ত্রণে রেখেছি। কলেজ ক্যাম্পাসে পুলিশ মোতায়েন করা হয়েছে।

কুমিল্লা মেডিকেল কলেজের অধ্যক্ষ মহসিনু্জ্জাজামান চৌধুরী বলেন, দুই গ্রুপের সংঘর্ষ হয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে কলেজ অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করে শিক্ষার্থীদের হল ত্যাগের নির্দেশ দেয়া হয়েছে। ছাত্ররা বুধবার বেলা ১১টায় এবং ছাত্রীরা বিকাল ৪টার মধ্যে হল ত্যাগ করবে।

ঘটনা তদন্তে তিন সদস্যের কমিটি গঠন করা হয়েছে। কমিটির সদস্যরা হলেন প্রফেসর ডাঃ আবদুস সামাদ-আহবায়ক, সহযোগী অধ্যাপক নাজমুল হাসান চৌধুরী-সদস্য-সচিব ও সহযোগী অধ্যাপক ডাঃ সুকুমার চক্রবর্তী-সদস্য। কমিটিকে  আগামী সাত কর্ম দিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন দেয়ার জন্য বলা হয়েছে। কলেজ বন্ধ থাকলেও তৃতীয় বর্ষ ফাইনাল পরীক্ষা গ্রহণ করা হবে।