করোনা টেস্টের আড়াই কোটি টাকা ‍ঘাটতি রেখে লাপাত্তা খুলনা সদর হাসপাতালের মেডিকেল...

করোনা টেস্টের আড়াই কোটি টাকা ‍ঘাটতি রেখে লাপাত্তা খুলনা সদর হাসপাতালের মেডিকেল টেকনোলজিস্ট প্রকাশ, থানায় জিডি

শেয়ার করুন

সদর থানায় জিডি : দুদকে অভিযোগ, অনুমতি পেলে মামলা : রাঘব বোয়ালদের কথা মাথায় রেখেই তদন্তে নামছে দুদক। হদিস মেলেনি খুলনার সদর হাসপাতালের মেডিকেল টেকনোলজিস্ট প্রকাশ ও তার স্ত্রীর

।। মো:আতিয়ার রহমান,খুলনা ।।
এখনও হদিস মেলেনি করোনা টেস্টের আড়াই কোটি টাকা ঘাটতি রেখে লাপাত্তা হওয়া ২৫০ শয্যা বিশিষ্ট খুলনা জেনারেল হাসপাতালের মেডিকেল টেকনোলজিস্ট প্রকাশ কুমার দাস ও তার স্ত্রী মাধবী লতার। তবে তার বিরুদ্ধে হাসপাতালের তত্ত¡াবধায়ক ও খুলনার সিভিল সার্জন ডাঃ নিয়াজ মোহাম্মদ খুলনা সদর থানায় জিডির পাশাপাশি গত মঙ্গলবার দুর্নীতি দমন কমিশনে লিখিত অভিযোগও দিয়েছেন। এছাড়া কেএমপি কমিশনার-এর কাছে অভিযুক্ত মেডিকেল টেকনোলজিস্ট প্রকাশ কুমার যাতে দেশ ত্যাগ না করতে পারে সে জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার জন্য অনুরোধ করেছেন সিভিল সার্জন।

এদিকে মঙ্গলবার খুলনা সিভিল সার্জন অফিস থেকে প্রকাশের পরিবারকে আরও একটি নোটিশ দেওয়া হয়েছে। নোটিশে অনুমতি ছাড়া কর্মস্থলে না আসার কারণ ব্যাখ্যাসহ অফিসে যোগদানের বিষয় উল্লেখ করা হয়েছে। অন্যদিকে মঙ্গলবার বিভিন্ন গণমাধ্যমে এ ব্যাপারে সংবাদ প্রকাশের পর বিষয়টি নিয়ে আলোচনা আরও প্রকট হয়ে উঠছে।

দীর্ঘদিন ধরে একজন মেডিকেল টেকনোলজিস্ট কাদের সহযোগিতায় এতো বিপুল পরিমাণ অর্থ আত্মসাতের সুযোগ পেলেন তাদের মুখোশ উন্মোচন এখন সময়ের দাবি বলে আলোচনায় উঠে এসেছে। তবে আবাসিক মেডিকেল অফিসার ডাঃ এস এম মুরাদ হোসেন এর দায় এড়াতে পারেন কি-না তাও বলেছেন সদর হাসপাতালের চিকিৎসকরা। তবে দুদকের পক্ষ থেকে সার্বিক বিষয় নিয়েই তদন্ত করা হবে বলেও খুলনা দুদকের একজন কর্মকর্তা নাম প্রকাশ না করার শর্তে জানিয়েছেন।

কেএমপির খুলনা থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ হাসান আল মামুন বলেন, সিভিল সার্জন অফিসের ৫ সদস্যের একটি টিম যাচাই-বাছাই শেষে সরকারি রাজস্ব খাতে বিরাট অংকের টাকা জমা না পড়ার প্রমাণ পায়। এ বিষয়ে জেনারেল হাসপাতালের মেডিকেল টেকনোলজিস্ট প্রকাশ কুমার দাসের বিরুদ্ধে সরকারি অর্থ আত্মসাতের অভিযোগ এনে খুলনার সিভিল সার্জন ডাঃ নিয়াজ মোহাম্মদ সোমবার রাত ১১টার দিকে একটি সাধারণ ডায়রি করেন (নম্বর-১৬০১, তাং-২৭/৯/২১)। গত মঙ্গলবার সকালে বিষয়টি দুদককে অবহিত করা হয়।

অপর দিকে, দুর্নীতি দমন কমিশন (দুদক), খুলনার উপ-পরিচালক মোঃ নাজমুল হাসান বলেন, সিভিল সার্জন তাদের দপ্তরে একটি লিখিত অভিযোগ দিয়েছেন। ওই অভিযোগে জেনারেল হাসপাতালের মেডিকেল টেকনোলজিস্ট প্রকাশ কুমার দাসের বিরুদ্ধে আড়াই কোটি টাকা আত্মসাতের কথা বলা হয়। অভিযোগটি ঢাকায় পাঠানো হয়েছে। সেখান থেকে অনুমতি আসলেই মামলা দায়ের করা হবে।

 ২০২০ সালের ২ জুলাইয়ের পর থেকে সদর হাসপাতালে করোনা টেষ্টের জন্য সাধারণ মানুষ ও বিদেশগামীদের কাছ থেকে যে ফি আদায় করা হয়েছে তার বড় একটি অংক প্রকাশ রাজস্ব খাতে জমা দেয়নি। যার পরিমাণ প্রায় ২ কোটি ৫৭ লাখ ৯৭ হাজার টাকা। প্রকাশ কুমার দাস যশোরের বাঘারপাড়া এলাকার সুরেন্দ্রনাথ দাসের ছেলে। সে নগরীর মুজগুন্নী এলাকায় বসবাস করত। তার স্ত্রী মাধবী শেখ আবু নাসের হাসপাতালের ফার্মাসিস্ট হিসেবে কর্মরত আছেন।