কালিয়াকৈরে বিআরডিবি’র উদ্যোগে প্রধানমন্ত্রীর প্রনোদনা ঋণ বিতরণ

কালিয়াকৈরে বিআরডিবি’র উদ্যোগে প্রধানমন্ত্রীর প্রনোদনা ঋণ বিতরণ

শেয়ার করুন

 

received_363359785418338

।। সালাহ উদ্দিন সৈকত, কালিয়াকৈর, গাজীপুর ।।

বাংলাদেশ পল্লী উন্নয়ন বোর্ড( বিআরডিবির) উদ্যোগে কোভিড-১৯ এ ক্ষতিগ্রস্থ পল্লী উদ্যোক্তাদের মাঝে প্রধানমন্ত্রী ঘোষিত প্রণোদনার আওতায় ঋণ বিতরণ করা হয়েছে।

আজ বুধবার (২৫ আগস্ট) সকাল ১১ টায় উপজেলা পরিষদের হলরুমে প্রধানমন্ত্রী ঘোষিত প্রনোদনা ঋণ বিতরণ ও বনবিভাগের সহায়তায় চারা বিতরণ করা হয়েছে। এ অনুষ্ঠানে ১৩ জন ক্ষতিগ্রস্ত সদস্যের মাঝে ২৩.৫০ লক্ষ টাকা ও বন বিভাগের সহায়তায় ফলজ ও বনজ ২০০ গাছের চারা বিতরণ করা হয়।

এ অনুষ্ঠানে কালিয়াকৈর উপজেলা নিবার্হী কর্মকর্তা তাজওয়ার আকরাম সাকাপি ইবনে সাজ্জাদ এর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন গাজীপুর জেলার বিআরডিবির উপপরিচালক এ এস এম সোলায়মান। অনুষ্ঠান সঞ্চালনা করেন উপজেলা পল্লী উন্নয়ন কর্মকর্তা মোঃ আব্দুস সাত্তার।

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন কালিয়াকৈর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান সেলিম আজাদ, মহিলা ভাইস চেয়ারম্যান জায়দা নাসরিন,কালিয়াকৈর বিআরডিবি চেয়ারম্যান সরকার মোঃ মোশারফ হোসেন জয়।

সভায় বক্তরা বলেন, আজকের কৃষি,মৎস্য,প্রাণী সম্পদ,কুটির শিল্পের বিকাশ বিআরডিবির হাত দিয়ে যাত্রা শুরু করে। বিআরডিবি প্রশিক্ষণ দিয়ে মানুষকে সচেতন করে বাল্যবিয়ে,মাদক,যৌতুক,ইভটিজিং,জঙ্গিবাদ,সন্ত্রাসমুক্ত ডিজিটাল বাংলাদেশ বির্নিমানে অগ্রণী ভূমিকা পালন করছে। বিআরডিবির অর্থায়নে ডিপটিউবওয়েল,সার,বীজ ফসল উৎপাদনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে।

উপকারভোগী সদস্যরা জানান, করোনায় ক্ষতিগ্রস্ত সদস্য হিসেবে বিআরডিবির মাধ্যমে আমাদের পাশে দাঁড়ানোয় প্রধানমন্ত্রী দেশরত্ন জননেত্রী শেখ হাসিনার নিকট চিরকৃতজ্ঞ থাকবো।