কুমিল্লায় ইয়াবা পাচারকারী চক্রের চার সদস্য গ্রেপ্তার

কুমিল্লায় ইয়াবা পাচারকারী চক্রের চার সদস্য গ্রেপ্তার

শেয়ার করুন
ছবি- খায়রুল আহসান মানিক।
ছবি- খায়রুল আহসান মানিক।

কুমিল্লা প্রতিনিধি:

কুমিল্লায় আন্ত:জেলা ইয়াবা পাচারকারী চক্রের চার সদস্যকে গ্রেপ্তার করেছে বাঙ্গরা বাজার থানা পুলিশ। এসময় তাদের কাছ থেকে বিপুল পরিমাণ ইয়াবা এবং ইয়াবা সেবন সামগ্রী উদ্ধার করা হয়েছে।

এব্যাপারে বাঙ্গরা বাজার থানা পুলিশ বাদী হয়ে পৃথক দু’টি মামলা দায়ের শেষে আজ বুধবার দুপুরে তাদের আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হয়েছে। বাঙ্গরা বাজার থানা পুলিশ জানায়, মাদক পাচারের ট্রানজিট পয়েন্ট হিসেবে খ্যাত বাঙ্গরা বাজার থানাধীন হায়দরাবাদ গ্রামে টেকনাফ থেকে চট্টগ্রাম হয়ে বিপুল পরিমাণ ইয়াবার একটি চালান এসেছে।

এমন একটি গোপন সংবাদের ভিত্তিতে পুলিশ পরিদর্শক (তদন্ত) নাজমুল হুদার নেতৃত্বে এ.এস.আই আকতার হোসেন, এ.এস.আই নুর নবীসহ পুলিশের দু’টি টিম মঙ্গলবার বিকেলে হায়দরাবাদে এবং পাশের শ্রীকাইলে অভিযান চালায়। হায়দরাবাদ গ্রামের কয়েকটি বাড়িতে অভিযান চালিয়ে প্রচুর পরিমাণ ইয়াবাসহওই গ্রামের মধ্যপাড়ার হাজী আবদুর রহিমের ছেলে মাহবুবুর রহমান, প্রয়াত সাবুর আলীর ছেলে শাওন, একই উপজেলার শ্রীকাইল গ্রাম থেকে ওই গ্রামের প্রয়াত আবু ছালাম এর ছেলে লিটন এবং ব্রাহ্মণবাড়িয়া জেলার নবীনগর উপজেলার মালাই নীলনগর গ্রমের রফিকুল ইসলামেরছেলে বিপ্লব শরীফকে গ্রেপ্তার করে পুলিশ।

ছবি- খায়রুল আহসান মানিক।
ছবি- খায়রুল আহসান মানিক।

এদিকে পুলিশের উপস্থিতি টেরপেয়ে ইয়াবার বিশাল চালানটি নিয়ে পাচারকারীদের একটি অংশ পালিয়ে যায় বলেও পুলিশ জানায়। গ্রেপ্তারকৃতরা সবাই আন্ত: জেলা ইয়াবা পাচার চক্রের সদস্য। এরা দীর্ঘ দিন ধরে ইয়াবা পাচার ও সেবনে জড়িত বলে জানায় পুলিশ এবং এলাকাবাসী।

মাদক পাচারের ট্রানজিট পয়েন্ট হিসেবে খ্যাত বাঙ্গরা বাজার থানাধীন হায়দরাবাদ গ্রাম। এখানকার বেশ কিছু লোক এর সাথে জড়িত। তারা টেকনাফ থেকে চট্টগ্রাম হয়ে ইয়াবার চালান এনে রাজধানীসহ দেশের বিভিন্ন এলাকায় পাচার করে।

পুলিশ জানায়, এ অঞ্চলের অন্যতম ইয়াবা পাচারকারী হায়দরাবাদ গ্রামের আলী আহাম্মদের ছেলে ফারুকসহ চিহ্নিত ও সন্দেহভাজন ইয়াবা ব্যবসায়ীদের খোঁজে অভিযান অব্যাহত রাখা হবে।