৫ম ধাপের ইউপি নির্বাচন; বিদ্রোহী স্বতন্ত্র প্রার্থীর ইশতেহার

৫ম ধাপের ইউপি নির্বাচন; বিদ্রোহী স্বতন্ত্র প্রার্থীর ইশতেহার

শেয়ার করুন

266805481_345322147012027_4998693373700441085_n

নাহিদ হাসান শুভ, সাভার ।।

 আসন্ন ৫ম ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনে আশুলিয়ার শিমুলিয়া ইউনিয়নের বিদ্রোহী প্রার্থী মোঃ জসিম উদ্দিন খান ১নং শিমুলিয়া ইউনিয়ন এলাকাবাসীর কাছে ১৩ দফা ইশতেহার পেশ করেছেন।

সোমবার (২৭ ডিসেম্বর) বিকেলে আশুলিয়া থানার শিমুলিয়া ইউনিয়নের রাঙামাটি এলাকায় এই ১৩ দফা ইশতেহার পেশ করেন।

এর আগে, বিকেলে জসিম উদ্দিন খান বলেন, আমি বিশেষ একটি পরিস্থিতির মধ্য দিয়ে শিমুলিয়া ইউনিয়নবাসীর আকাঙ্খা পূরণের লক্ষ্যে জনগণের অনুরোধে ১নং শিমুলিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদ প্রার্থী হয়েছি। অত্র ইউনিয়নে জনমনে পরিবর্তনের এক নিরব বিপ্লব চলছে। জনগণের ভালোবাসাই আমার শক্তি। আপনাদের ভালোবাসায় গড়তে চাই পরিচ্ছন্ন ও সুন্দর আগামীর ইউনিয়ন। সে লক্ষ্যে আমি আমার নির্বাচনী ইশতেহার পেশ করছি।

পেশ করা ইশতেহারে রয়েছে- (১) জন্ম-মৃত্যু নিবন্ধন সনদ, নাগরিকত্ব সনদ, ট্রেড লাইসেন্স প্রাপ্তি সহজ করা এবং জনদুর্ভোগ শতভাগ বন্ধ করা। (২) অবহেলিত রাস্তাঘাট অগ্রাধিকার ভিত্তিতে মেরামত এবং অন্যান্য রাস্তা আধুনিকায়নে দ্রুত প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা। (৩) মাদক, সন্ত্রাসমুক্ত ইউনিয়ন গঠনে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ এবং এলাকার যুব সমাজকে মাদকের বিষাক্ত ছোবল থেকে রক্ষার্থে জনসচেতনতাবৃদ্ধি ও স্পোর্টিং ক্লাব প্রতিষ্ঠা করে যুব সমাজকে খেলাধুলায় সম্পৃক্ত করা। (৪) পরিবহন খাতের সকল প্রকার চাঁদাবাজি বন্ধ করা। (৫) গর্ভকালীন ভাতা, বয়স্ক ভাতা, বিধবা ভাতা, প্রতিবন্ধী ভাতা, প্রতিটি ওয়ার্ডে ন্যায্যতার ভিত্তিতে বন্টন করা। (৬) শিক্ষার মানোন্নয়নে শিক্ষা প্রতিষ্ঠানসমূহকে ইউনিয়নের সামর্থ অনুযায়ী প্রয়োজনীয় অনুদান প্রদান এবং গরীব ও মেধাবী ছাত্র-ছাত্রীদেরকে বৃত্তি প্রদানের ব্যবস্থা গ্রহণ। পাশাপাশি সকল ধর্মীয় প্রতিষ্ঠানের ইমাম/পুরোহিতদের ইউনিয়নের সম্মানী ভাতা প্রদান করা। (৭) গ্রামের প্রতিবেশীদের মধ্যে বিদ্যমান সমস্যাগুলোকে গ্রাম্য সালিশে ন্যায় বিচারের মাধ্যমে সমাধান করা। (৮) পরিষদের মাধ্যমে সরকারি সেবাসমূহ প্রদানে অবৈধ অর্থের লেনদেন শতভাগ বন্ধ করা। (৯) বর্তমান গোহাইলবাড়ীতে অবস্থিত ইউনিয়ন পরিষদকে আধুনিক কমপ্লেক্স গঠনে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা। জনগণের সেবাসমূহ অত্যন্ত কাছ থেকে নিবিড়ভাবে পর্যবেক্ষণের লক্ষ্যে পুরাতন ইউনিয়ন পরিষদ ভবনে ও ৯নং ওয়ার্ডে দুটি পৃথক সাব-অফিস প্রতিষ্ঠা করে যথাযথ সেবা প্রদান করা। চাকুরীজিবীদের সুবিধার জন্য ছুটির দিনেও অর্ধ দিবস অফিস খোলা রেখে সেবা প্রদান। (১০) দক্ষ ও জনবান্ধন কম্পিউটার অপারেটর নিয়োগের মাধ্যমে ডিজিটাল সেবাসমূহ নিশ্চিত করা। (১১) নিপীড়িত, শোষিত, বঞ্চিত, দরিদ্রপীড়িত, অবহেলিত মানুষের অধিকার ও ইনসাফ প্রতিষ্ঠা করা। (১২) গার্মেন্টস কর্মীদের নিরাপত্তাকল্পে বিধিমোতাবেক ব্যবস্থা গ্রহণ করা ও অফিসে যাতায়াতের সময় যানজট নিরসন। (১৩) সর্বোপরি সকল ইউনিয়নবাসীকে সাথে নিয়ে একটি আধুনিক মডেল ইউনিয়ন গড়ে তোলা।

পরে স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী জসিম উদ্দিন খান এলাকারবাসীদের উদ্দেশ্য করে বলেন, ‘আস্থা রাখুন, পাশে থাকুন। কথা দিচ্ছি বদলে দিবো। শিমুলিয়া ইউনিয়নকে চলমান সংকট থেকে বের করে আনব ইনশা-আল্লাহ। আপনাদের ভালোবাসাই আমার চলার পথের পাথেয়। শাসক নয়, সেবক হতে চাই।’

এসময় উপস্থিত ছিলেন, এলাকাবাসীর গণ্যমান্য ব্যক্তিবর্গ প্রমূখ।