সুন্দরবনে ফের আগুন!

সুন্দরবনে ফের আগুন!

শেয়ার করুন

sharonkhola (2)


মাসুম বিল্লাহ, শরণখোলাঃ সুন্দরবনের শরনখোলা রেঞ্জের ২৪নং কর্ম্পামেন্টের আওতাধীন দাসের ভাড়ানী টহল ফাঁড়ি সংলগ্ন নিশান খালী এলাকায় পুনরায় অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। ৫মে বুধবার সকালে স্থানীয় বাসিন্দারা বনের ওই এলাকায় ধোয়ার কুন্ডালী উড়তে দেখে বনরক্ষীদের খবর দেন। পরিচয় গোপন রাখার শর্তে, পুনরায় আগুন লাগার বিষয়টি ফায়ার সার্ভিসের এক কর্মকর্তা (বুধবার) বিকেলে মুঠোফোনে নিশ্চিত করেন। তবে, বনবিভাগের পক্ষ থেকে শরনখোলা রেঞ্জের ষ্টেশন কর্মকর্তা (এসও) আ. মান্নান জানান, নুতন করে সুন্দরবনে আগুন লাগার খবরটি সম্পুর্ন গুজব।
এছাড়া  বনবিভাগের কোন কর্মকর্তা পুনরায় অগ্নিকান্ডের বিষয়ে বক্তব্য দিতে রাজি হননি।
অগ্নিকান্ড এলাকা ও বন সংলগ্ন রসুলপুর এলাকার বাসিন্দা আওয়ামী লীগ নেতা মো. আফজাল চাপরাশী পুনরায় বনে আগুন লাগার কথা স্বীকার করে বলেন, বনবিভাগ, ফায়ার সার্ভিসের শরনখোলা, মোডেলগঞ্জ ইউনিট সহ আমরা স্থানীয়রা আগুন নিয়ন্ত্রনের চেষ্টা চালিয়ে যাচ্ছি।
উল্লেখ্য, ৩মে সোমবার সকাল দশটার দিকে শরনখোলা ও চাঁদপাই রেঞ্জের মধ্যবর্তী দাসের ভাড়ানী এলাকায় সুন্দরবনের মধ্যে ধোয়ার কুন্ডালী উড়তে দেখে বনরক্ষীদের খবর দেন স্থানীয়রা। বনরক্ষী ও ফায়ার সার্ভিসের শরণখোলা, মোড়েলগঞ্জ ও বাগেরহাটের কয়েকটি ইউনিট ওই এলাকায় পৌছালেও লোকালায় হতে অগ্নিকান্ডের এলাকা দুর্গম হওয়ায় তারা ঘটনাস্থলে পানি সরবারহ করতে পারেননি ও আগুন পুরোপুরি নিয়ন্ত্রনে আনা সম্ভব হয়নি