সুন্দরবনে কোস্টগার্ড-বনদস্যু বন্দুকযুদ্ধ, গুলি, ট্রলার ও ৪ জিম্মি উদ্ধার

সুন্দরবনে কোস্টগার্ড-বনদস্যু বন্দুকযুদ্ধ, গুলি, ট্রলার ও ৪ জিম্মি উদ্ধার

শেয়ার করুন

সুন্দরবরনিজাম উদ্দিন, মংলা প্রতিনিধি :

সুন্দরবনের হরিণটানা খালে কোস্ট গার্ড ও বনদস্যু বড় মিয়া বাহিনীর মধ্যে বন্দুক যুদ্ধের ঘটনা ঘটেছে। মঙ্গলবার সকাল সাড়ে ১০টা থেকে ১১ টা পর্যন্ত কয়েক দফা ধরে চলা বন্দুক যুদ্ধের এক পর্যায়ে দস্যুরা পিছু হটে বনের গহীনে পালিয়ে যাওয়ার পর ঘটনাস্থল থেকে দস্যুদের ব্যবহৃত ১টি ইঞ্জিনচালিত নৌকা ট্রলার, ৯ রাউন্ড তাজা গুলি ও ৪ জিম্মি জেলেকে উদ্ধার করা হয়েছে।

কোস্টগার্ড পশ্চিম জোনের (মোংলা) অপারেশন অফিসার লে: কমান্ডার এম ফরিদ্জ্জুামান খান জানান, কয়েকদিন ধরে বনদস্যু বড় মিয়া বাহিনী মুক্তিপণের দাবীতে জেলে অপরহণের পর পূর্ব সুন্দরবনের হরিণটানা খালে অবস্থান করছে এমন গোপন সংবাদের ভিত্তিতে মঙ্গলবার ভোর থেরক কোস্ট গার্ডের ৫টি বিশেষ টিম ওই এলাকায় অভিযান চালায়।কয়েক দফার বন্দুক যুদ্ধের এক পর্যায়ে দস্যুরা বনের গহীনে পালিয়ে যায়। তবে এ সময় কোন দস্যু গুলিবিদ্ধ হয়েছে কিনা তা নিশ্চিত করে জানাতে পারেনি কোস্ট গার্ড।

দস্যুরা পালিয়ে যাওয়ার পর ঘটনাস্থলে তল্লাশী চালিয়ে ৯ রাউন্ড তাজা গুলি, ১টি ট্রলার ও অপহৃত ৪ জেলেকে উদ্ধার করে অভিযানকারীরা। দস্যু দমনে ওই এলাকায় কোস্ট গার্ডের বিশেষ ৫টি টিমের অভিযান অব্যাহত রয়েছে বলে জানিয়েছেন কোস্ট গার্ড কর্মকর্তা ফরিদুজ্জামান। উদ্ধার হওয়া জেলেদের বাড়ী বাগেরহাটের শরণখোলায়।