সাভারে ট্যানারির বজ্র দিয়ে মুরগী ও মাছের খাদ্য তৈরির কারখানা সিলগালা

সাভারে ট্যানারির বজ্র দিয়ে মুরগী ও মাছের খাদ্য তৈরির কারখানা সিলগালা

শেয়ার করুন

46465সাভার প্রতিনিধি :

সাভারে ট্যানারির বজ্র দিয়ে মুরগী ও মাছের ভেজাল খাদ্য তৈরির কারখানা সিলগালা করে দিয়েছে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত। রোববার দুপুরে সাভারের হেমায়েতপুরের যাদুরচড় এলাকায় ওই কারখানাটি সিলগালা করে র‌্যাব ৪ এর ভ্রাম্যমাণ আদালত।

র‌্যাব ৪ জানায় দীর্ঘ দিন ধরে ওই ভেজাল খাদ্য তৈরির ওই কারখানায় ট্যানারির বজ্র দিয়ে মুরগী ও মাছের খাদ্য তৈরি বিক্রি করে আসছিলো কারখানা কতৃপক্ষ পরে আজ দুপুরে র‌্যাব ৪ ওই কারখানাটিতে গোপন সংবাদের ভিত্তিত্বে অভিযান চালায় এসময় র‌্যাব সদর দপ্তরের নির্বাহী ম্যাজিষ্ট্রেট সারওয়ার ই আলম ওই ভেজাল খাদ্য কারখানাটি সিল গালা করে দেয় ও মুরগী মাছের জন্য মজুত রাখা কয়েক’শ বস্তা খাদ্য পুড়িয়ে মাটিতে পুতে রাখে।

এবিষয়ে র‌্যাব সদর দপ্তরের নির্বাহী ম্যাজিষ্ট্রেট সারওয়ার ই আলম বলেন সাভারে সকল ভেজাল খাদ্য সিলগালা করে দেওয়া হবে। ওই ভেজাল খাদ্য তৈরির খাদ্য কারখানাটি সিলগালা করে দেওয়ায় র‌্যাবের প্রতি সন্তোষ প্রকাশ করেছেন এলাকাবাসী।

ট্যানারির বজ্র দিয়ে মুরগী ও মাছের তৈরি করা খাদ্য মুরগী ও মাছ খেলে মানুষের ক্যান্সারসহ নানা রোগ হতে পারে বলে জানিয়েছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের পরিবেশ বিভাগের অধ্যাপক ড.খবির উদ্দিন।

এছাড়া সাভারের জয়নাবাড়ি এলাকায় অলিয়াম লুব্রিকেন্টস বিডি লিমিটেড নামের একটি পোড়া মবিল তৈরির কারখানায় অভিযান চালায় র‌্যাব।
অভিযানে এসময় উপস্থিত ছিলেন র‌্যাব ৪ এর কোম্পানী কমান্ডার মেজর আব্দুল হাকিম,সাভার উপজেলা প্রাণি সম্পদ কর্মকর্তা ফজলে রাব্বীসহ আরো অনেকে।