শেরপুরে গৃহকর্মীর রহস্যজনক মৃত্যু; গৃহকর্তী আটক

শেরপুরে গৃহকর্মীর রহস্যজনক মৃত্যু; গৃহকর্তী আটক

শেয়ার করুন

শেরপুর1

শেরপুর প্রতিনিধি:

শেরপুর পৌর শহরের দুর্গা নারায়নপুর মহল্লার একটি বাড়িতে রূপা আক্তার নামের ১৫ বছর বয়সের এক গৃহকর্মীর রহস্য জনক মৃত্যু হয়েছে ।

মঙ্গলবার সকাল ১০টার দিকে শেরপুর সদর থানা পুলিশ ওই বাড়ি থেকে লাশ উদ্ধার করে শেরপুর জেলা সদর হাসপাতালের মর্গে প্রেরণ করেছে। ওই গৃহকর্মীকে হত্যার পর ঘরের ধর্ণার সঙ্গে ফাঁসিতে ঝুলিয়ে রাখা হয় বলে গৃৃহকর্মীর স্বজনরা অভিযোগ করেছেন।

এ ঘটনার সঙ্গে জড়িত থাকার সন্দেহে পুলিশ গৃহকর্তী সালমা জাহান সাথীকে আটক করে থানায় নিয়ে জিজ্ঞাসাবাদ করছে। লাশ থানায় নিয়ে আসার পর ওই গৃহকর্মীর স্বজনরা কান্নায় ভেঙ্গে পড়েন।

এলাকাবাসী, পুলিশ এবং ওই গৃহকর্মীর স্বজনরা জানায়, শহরের দুর্গা নারায়নপুর মহলার প্রবাসী এসএম মমিনের স্ত্রী সালমা জাহান সাথী প্রায় দেড় বছর আগে শ্রীবরদী উপজেলার পূর্ব ঝিনিয়া গ্রামের সোবহান আলীর শিশু কন্যা রূপা আক্তারকে গৃহকর্মী হিসেবে কাজে নিয়ে আসে।

আজ সকালে গৃহকর্মী রূপার লাশ ঘরের ধর্নার সঙ্গে ঝুলন্ত অবস্থায় দেখে গৃহকর্তী রূপার মাকে খবর দেয়া হয় রূপা আত্মহত্যা করেছে। এদিকে ওই গৃহকর্তী  স্থানীয় আজিজুল নামে এক ব্যক্তিকে দিয়ে ফাঁসিতে ঝুলন্ত রূপার লাশটি নামিয়ে ঘরের রারান্দার মেঝেতে রেখে দেয়। এ ঘটনায় এলাকাবাসীর সন্দেহ হলে তারা গৃহকর্তীকে আটক রেখে পুলিশকে খবর দেয়।

পরে পুলিশ এসে বারান্দার মেঝে থেকে রূপার মৃতদেহ উদ্ধার করে। শেরপুর সদর  থানার ওসি জানান, এ ব্যাপারে শেরপুর সদর থানায় মামলা দায়েরের প্রক্রিয়া চলছে। ওই গৃহকর্মীর লাশের ময়না তদন্তের পর জানা যাবে কিভাবে তার মৃত্যু হয়েছে। তবে ওই গৃহকর্মীয় গলায় দাগ রয়েছে বলে তিনি জানান।

আটক ওই গৃহকর্তী সালমা আক্তার সাথীর বিরুদ্ধে ইতিপূর্বেও আরও এক জন গৃহকর্মীকে নির্যাতন করার অভিযোগ রয়েছে এবং ওই ঘটনায় মামলা দায়ের হলে গৃহকর্তী গ্রেপ্তার হন। পরবর্তীতে ওই মামলা ও নির্যাতানের ঘটনায় টাকার বিনিময়ে আপোষ মিমাংসা করে রক্ষা পায় বলে এলাকাবাসীরা জানিয়েছেন।