শেখ হাসিনার গাড়িবহরে হামলা মামলার সাক্ষ্য গ্রহণ

শেখ হাসিনার গাড়িবহরে হামলা মামলার সাক্ষ্য গ্রহণ

শেয়ার করুন

এম কামরুজ্জামান, সাতক্ষীরা :

সাতক্ষীরার কলারোয়ায় বর্তমান প্রধান মন্ত্রী শেখ হাসিনার গাড়িবহরে হামলা মামলার তিন জন সাক্ষীর সাক্ষ্য গ্রহণ করা হয়েছে। রোববার দুপুরে সাতক্ষীরা চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক রাফিজুল ইসলাম তাদের স্বাক্ষর গ্রহণ করেন।

এ মামলায় যাদের স্বাক্ষর গ্রহণ করা হয়েছে তারা হলেন, কলারোয়া উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও উপজেলা পরিষদ চেয়ারম্যান ফিরোজ আহমেদ স্বপন, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক  আমিনুল ইসলাম লাল্টু ও সাংবাদিক ইয়ারব হোসেন। এর আগে এ মালার বাদী মুক্তিযোদ্ধা কমান্ডার মো. মোসলেম উদ্দিনসহ তিন জন আদালতে স্বাক্ষর দিয়েছেন।

উল্লেখ্য, ২০০২ সালের ৩০ আগস্ট কলারোয়ার হিজলদির এক মুক্তিযোদ্ধাপত্নী ধর্ষিত হয়ে সাতক্ষীরা সদর হাসপাতালে ভর্তি হন। তৎকালীন বিরোধী দলীয় নেত্রী ও বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাতক্ষীরায় এসে তাকে দেখে তার সফরসঙ্গীদের নিয়ে যশোর বিমান বন্দরে ফিরে যাচ্ছিলেন। এ সময় কলারোয়ায় পৌঁছালে তার গাড়িবহরে হামলা চালানো হয়।

হামলায় আওয়ামী লীগ সভানেত্রী অক্ষত থাকলেও তার সফরসঙ্গীরা আহত হন। এ সময় তাদের গাড়িও ভাংচুর করা হয়। এ মামলায় তৎকালীন জেলা বিএনপির সাবেক সভাপতি ও সাবেক সংসদ সদস্য হাবিবুল ইসলাম হাবিবসহ ৫০ জনকে আসামি করে মামলা দায়ের করেন কলারোয়া উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মো. মোসলেমউদ্দিন। এ মামলায় কয়েকজন পলাতক রয়েছেন  বাকীরা  কেউ কেউ জামিনে অথবা জেলে আটক রয়েছেন।

সাতক্ষীরা জজ কোর্টের পিপি এড. ওসমান গণি জানান, প্রধান মন্ত্রী শেখ হাসিনার গাড়িবহরে হামলা মামলার সাক্ষ্য গ্রহণ শুরু হয়েছে। ইতিমধ্যে বাদী মুক্তিযোদ্ধা কমান্ডার মো. মোসলেম উদ্দিনসহ  ৬ জন স্বাক্ষর দিয়েছেন।