শিমুলিয়াঘাটে নাব্যতার সংকটে ফেরি চলাচল ব্যাহত

শিমুলিয়াঘাটে নাব্যতার সংকটে ফেরি চলাচল ব্যাহত

শেয়ার করুন

ফেরি
মুন্সীগঞ্জ প্রতিনিধি :

নাব্যতা সংকট কারণে শিমুলিয়া-কাওড়াকান্দি নৌ-রুটে পদ্মার লৌহজং টার্নিং পয়েন্টে ফেরি চলাচল ব্যাহত হওয়ায় মুন্সীগঞ্জের শিমুলিয়াঘাটে বুধবার সকাল থেকে যানবাহনের দীর্ঘ লাইন দেখা যায়।

নাব্যতা সংকটের কারণে ধীর গতিতে ফেরি চলাচল ও স্বল্প সংখ্যক যানবাহন নিয়ে ফেরিগুলো নৌপথ পাড়ি দেয়ায় ঘাট এলাকায় এ যানবাহন পারাপারে সময় বেশী লাগছে বলে জানান স্থানীয়রা। তবে শিমুলিয়াঘাট এলাকায় প্রাইভেট ও ছোট গাড়ির সংখ্যা বেশি। শিমুলিয়াঘাটে প্রায় ৬ শতাধিক গাড়ি পারাপারের অপেক্ষায় রয়েছে। বেলা বাড়ার সাথে সাথে গাড়ির চাপও বাড়ছে।

photo-munshiganj-12-10-2বিআইডব্লিউটিসির ব্যবস্থাপক(বাণিজ্য) গিয়াস উদ্দিন পাটোয়ারি জানান, নাব্যতা সংকটের কারণে লৌহজং টার্নিং পয়েন্ট থেকে দুই কিলোমিটার পর্যন্ত ওয়ান ওয়ে করা হয়েছে। ঘাট থেকে ফেরি ছেড়ে আসার পর টার্নিং পয়েন্টের কাছে এসে অপেক্ষা করতে হচ্ছে ফেরিগুলোকে। একটি ফেরি ওই চ্যানেল অতিক্রম করার পর আরেকটি যেতে পারে। তিনি আরও জানান, এ অবস্থা কিছু ফেরি বন্ধ রাখার নির্দেশ দিয়েছে কর্তৃপক্ষ।

মাওয়া নৌ-পুলিশ ফাঁড়ির ইনচার্জ এসআই মোশারফ হোসেন জানান, ঘাট এলাকায় পারাপারের অপেক্ষায় থাকা যানবাহনের মধ্যে পণ্যবাহী ট্রাকের সংখ্যা বেশি। যাত্রীবাহী পরিবহণ আগে অগ্রাধিকার ভিত্তিতে পারাপার করা হচ্ছে।