শরীয়তপুরে চাঞ্চল্যকর শিশু লিজা হত্যা মামলায় দুইজন আটক

শরীয়তপুরে চাঞ্চল্যকর শিশু লিজা হত্যা মামলায় দুইজন আটক

শেয়ার করুন

রোকনুজ্জামান পারভেজ, শরীয়তপুর প্রতিনিধি:

শরীয়তপুরের চাঞ্চল্যকর শিশু লিজা হত্যা মামলায় ২ জনকে আটক করেছে পুলিশ। আটককৃতদের প্রথমিক জিজ্ঞাসাবাদে লিজাকে হত্যার কথা স্বীকার করেছে ফরিদ শেখ (২৫) নামের এক যুবক। ধর্ষন করার উদ্দেশ্যে লিজাকে অপহরন করা হয়। ধর্ষনে ব্যার্থ হয়ে শ্বাসরোধ করে হত্যা করা হয় লিজাকে। কিডনি লিভার সহ গুরুত্বপূর্ণ অঙ্গহানির ব্যাপারে অধিকতর তদন্ত করা হচ্ছে। সোমবার বেলা ১ টার সময় শরীয়তপুর পুলিশ সুপারের কার্যালয়ে সংবাদ সম্মেলনে ভারপ্রাপ্ত পুলিশ সুপার এহসান শাহ এসব কথা জানান।

পুলিশ জানায়, নিখোজ হওয়ার পর মামলার প্রধান আসামী সরদারকান্দি গ্রামের ছামেদ শেখের ছেলে ফরিদ শেখ লিজা নিখোজ হওয়ার দিন থেকে এলাকায় নিখোজ ছিল। লিজার পরিবারের দেয়া তথ্যের ভিত্তিতে রবিবার জিজ্ঞাসাবাদের জন্য ফরিদকে আটক করে পুলিশ। জিজ্ঞাসাবাদের এক পর্যায়ে লিজাকে শ্বাসরোধ করে হত্যার কথা স্বীকার করেছে ফরিদ। পুলিশের জিজ্ঞাসাবাদে ফরিদ আরও জানায় একই গ্রামের জাকির শেখের নির্দেশে ৫০ হাজার টাকার বিনিময়ে লিজাকে অপহরন করা হয়েছিল। লিজাকে পাশ্ববর্তী একটি গ্রামের পরিত্যাক্ত ভবনে নিয়ে কু প্রস্তাব দেয় প্রস্তাবে রাজি না হওয়ায় ফরিদ ও জাকির ২ জনে মিলে লিজাকে শ্বসরোধ করে পাশ্ববর্তী পাট ক্ষেতে ফেলে রেখে পালিয়ে যায়।

এর আগে রবিবার রাতে নিহত লিজার বাবা লেহাজ উদ্দিন বাদী হয়ে সখিপুর থানায় ফারিদ শেক ও জাকিরের নাম উল্লেখ করে অজ্ঞাত আরও ৩ জনকে আসামী করে হত্যা মামলা করে। ওই রাতেই অভিযান চালিয়ে সখিপুর থেকে মামলার প্রধান আসামী ফারিদ শেখ ও জাকিরকে আটক করে পুলিশ। সোমবার তাদের আদালতে হাজির করা হবে বলে জানিয়েছে পুলিশ।

উল্লেখ্য, শরীয়তপুরের ভেদরগঞ্জ উপজেলার সখিপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ৩য় শ্রেনীর ছাত্রী  লিজা নিখোজ হওয়ার ৮দিন পরে সখিপুরের ছৈয়ালকান্দি গ্রামের ফসলী জমি থেকে তার  লাশ গত শনিবার দুপুরে উদ্ধার করেছে সখিপুর থানা পুলিশ। লাশ ময়না তদন্তের জন্য শরীয়তপুর হাসপাতালের  মর্গে প্রেরণ করলে বেড়িয়ে আসে নতুন তথ্য। ময়না তদন্তের সময়  শরীরের হৃদপিন্ড, কলিজা কিডনিসহ বেশ কিছু অংগ পায়নি চিকিৎসকরা। কোন পাচারকারী চক্র শিশুটিকে নির্মম ভাবে হত্যা গুরুত্বপূর্ণ অংগসমুহ পাচার করেছে বলে ধারণা করছে এলাকাবাসী।