যুবলীগ নেতা নয়ন হত্যার প্রতিবাদে রাঙামাটি ও বান্দরবানে চলছে হরতাল

যুবলীগ নেতা নয়ন হত্যার প্রতিবাদে রাঙামাটি ও বান্দরবানে চলছে হরতাল

শেয়ার করুন

Rangfamati hortal pic-11-06-17--2এটিএন টাইমস ডেস্ক :

রাঙামাটির লংগদুতে যুবলীগ নেতা নুরুল ইসলাম নয়ন হত্যার প্রতিবাদে পার্বত্য ২ জেলা রাঙামাটি ও বান্দরবানে হরতাল পালিত হচ্ছে। রাঙামাটিতে পূর্ণ দিবস ও বান্দরবানে অর্থদিবস হরতাল করবে বাঙালি পাবর্ত্য ছাত্র পরিষদ। তবে খাগড়াছড়িতে হরতাল প্রত্যাহার করা হয়েছে।

হরতালের সমর্থনে রাঙ্গামাটি শহরের প্রবেশ মুখ মানিকছড়ি, ভেদেভেদী, কলেজ গেইট বনরূপায় পিকেটিং করেছে হরতাল সমর্থনকারীরা।  সকালে রাঙ্গামাটি বাস টার্মিনাল এলাকায় রাস্তায় টায়ার জ্বালিয়ে ও শহরের পৌরসভা এলাকায় গাছের গুরি ফেলে বিক্ষোভ করে হরতাল আহবানকারীরা।

হরতালের কারণে রাঙ্গামাটি অভ্যন্তরীণ ও দুরপাল্লার সকল রুটে যানবাহন চলাচল বন্ধ রয়েছে। এছাড়া নৌ পথেও  লঞ্চ চলাচল বন্ধ রয়েছে। যেকোন পরিস্থিতি মোকাবেলায় শহরে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

হত্যা মামলার ২ আসামি জুনেল চাকমা ও রুনেল চাকমা গ্রেপ্তার হওযায় তাদের গ্রেপ্তার করা হয়। গত ১ জুন খাগড়াছড়ি-দীঘিনালা সড়কের ৪ মাইল এলাকা থেকে রাঙামাটির লংগদুর যুবলীগ নেতা নুরুল ইসলাম নয়নের মৃতদেহ উদ্ধার করে পুলিশ। এর প্রতিবাদে লংগদু উপজেলার কয়েকটি গ্রামে অগ্নিসংযোগ, লুটপাট ও সংঘর্ষের ঘটনা ঘটে।

এ ঘটনায় ১৫ জনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাত ৩শ’ জনকে আসামি করে হত্যা মামলা হয়। এরপর শুক্রবার রাতে হত্যা মামালার ২ আসামি জুনেল চাকমা ও রুনেল চাকমাকে চার মাইল এলাকা থেকে গ্রেপ্তার করে পুলিশ। পরে তাদের দেয়া তথ্যে গতকাল নয়নের ব্যবহৃত মোটরসাইকেলটি দীঘিনালার মাইনি নদী থেকে উদ্ধার করা হয়।