মানিকগঞ্জে করোনা শনাক্তের হার বৃদ্ধি অব্যাহত, আক্রান্ত ৬০ 

মানিকগঞ্জে করোনা শনাক্তের হার বৃদ্ধি অব্যাহত, আক্রান্ত ৬০ 

শেয়ার করুন
Manikganj
।। মোঃ সোহেল রানা, মানিকগঞ্জ ।।
মানিকগঞ্জে করোনা শনাক্তের হার বৃদ্ধি অব্যাহত রয়েছে।  জেলা প্রশাসনের কঠোর নজরদারির পরেও দিন দিন লাফিয়ে বাড়ছে আক্রান্তের সংখ্যা।
সর্বশেষ গেলো ২৪ ঘন্টায়  ১৫৯ জনের নমুনা পরীক্ষায় জেলায়  ৬০ জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়।
এ তথ্য নিশ্চিত করে মঙ্গলবার(০৬ জুলাই), সন্ধ্যা ৬ টার দিকে মানিকগঞ্জের সিভিল সার্জন আনোয়ারুল আমিন আখন্দ জানান, গত ৫ জুলাই জেলা সদরসহ অন্য ছয়টি উপজেলা থেকে ১৫৯ জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষা পর ৬০ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়। আক্রান্তের মধ্যে সদর উপজেলায় ১৯ জন, সাটুরিয়ায় ৩ জন, দৌলতপুরে ১ জন, ঘিওরে ৬ জন, শিবালয়ে ৫ জন, হরিরামপুরে ১৪ জন ও সিংগাইরে ১২ জন। জেলায় এ পর্যন্ত ২৩ হাজার ৯ শত ৫ জনের নমুনা পরীক্ষায় ২ হাজার ৭ শত ৮৯ জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়। এর মধ্যে  ২ হাজার ৩ শত ৮৭ জন রোগী সুস্থ হয়েছেন। বর্তমানে ৪০২ জন রোগীর মধ্যে ৫২ জন জেলা সদর হাসপাতালসহ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নিচ্ছেন ও ২৯৭ জন নিজ নিজ বাসায় আইসোলেশনে থেকে চিকিৎসা নিচ্ছেন। এছাড়া করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে জেলায় মোট ৫৩ জনের মৃত্যু হয়েছে বলে জানান এ কর্মকর্তা।
সিভিল সার্জন আরও জানান, সরকারি বিধিনিষেধ নিষেধ বাস্তবায়নে জেলায় সরকারের সকল এজেন্সীগুলো কঠোর লকডাউন বাস্তবায়নে দিন-রাত পরিশ্রম করে যাচ্ছে। কিন্তু বেশীরভাগ মানুষের অসচেতনতার কারনে সংক্রমণ ব্যাপক হাড়ে বৃদ্ধি পাচ্ছে। সরকারের পাশাপাশি সাধারন মানুষ স্বাস্থ্য বিধি মেনে চললে দ্রুত সময়ের মধ্যে করোনা সংক্রমণ বিস্তার রোধ করা সম্ভব বলে জানান তিনি।