মাদকাসক্ত ছেলের নির্যাতন থেকে বাঁচতে চান কক্সবাজারে ৭৫ বছরের বৃদ্ধা মা

মাদকাসক্ত ছেলের নির্যাতন থেকে বাঁচতে চান কক্সবাজারে ৭৫ বছরের বৃদ্ধা মা

শেয়ার করুন

Cox


জাফর আলম, কক্সবাজারঃ  চোখে–মুখে আতঙ্কের ছাপ নিয়ে ছেলের নির্যাতনের কথা বলছিলেন অসহায় অশীতিপর বৃদ্ধা ফাতেমা বেগম। নিজের মাদকাসক্ত ছেলে তাকে বারবার মারধর করে আসছে। এমনকি তার দুই মেয়েকেও শারীরিক নির্যাতন করছে, প্রতিনিয়ত অকথ্য ভাষায় গালিগালাজ করে মা’কে। বৃদ্ধা মাকে হত্যার চেষ্টাও চালিয়েছে। যেকোন সময় তাঁকে হত্যা করতে পারে এই আশংকায় আতংকে দিনাতিপাত করছে মা ফাতেমা।

এই অমানবিক নির্যাতনের হাত থেকে রক্ষার জন্য আকুতি জানিয়েছেন কক্সবাজার পৌরসভার ৫নং ওয়ার্ডের এসএমপাড়ার মরহুম গোলাম হোসনের বিধবা স্ত্রী (৭৫) বছর বয়সী অশীতিপর বৃদ্ধা ফাতেমা। বৃদ্ধা ফাতেমার সঙ্গে আলাপে জানা যায়, তার ২ ছেলে ৪ মেয়ে রেখে ২০১৩ সালে ১৬ মার্চ স্বামী গোলাম হোসেন মারা যান। বড় ছেলে শাহ আলম শহরে কেন্দ্রীয় বাস টার্মিনাল সংলগ্ন লারপাড়া স্ত্রী সন্তান নিয়ে বসবাস করেন। আরেক ছেলে আবদুল মালেক কালা বদা প্রকাশ চোরা মালেক থাকেন উপজেলা এলাকায়। তিনি মাদকাসক্ত থাকেন প্রায় সময়।

ফাতেমা বেগম বলেন,  আমার ছেলে একসময় ভালো ছিল। সে এখন মাদকাসক্ত। প্রথম দিকে তাকে বিনা পয়সায় অনেকে মাদক খাইয়েছে। এখন টকার জন্য আমার সঙ্গে খুবই খারাপ ব্যবহার করে। ভাড়াটেদের কাছ থেকে জোর করে টাকা তুলে মাদক নেয়। সেই টাকায় মাদক কিনে সেবন করে। আমাকে ও আমার দুই মেয়েকে বার বার নির্যাতন করছে।’

গত ২৭ মার্চ দুপুরে মা ফাতেমা বেগমকে অশ্লীল ভাষায় গালমন্দ করে এবং হত্যার উদ্দেশ্য মারধর করে। এসময় তার ডান হাতের হাড় ভেঙ্গে যায়। তার চোখ নষ্ট করে দেয়ার চেস্টা চালায়। গলা টিপে ধরে হত্যার চেষ্টা করে। মাকে বাঁচাতে মেয়ে মিনু আরা এগিয়ে আসলে তাকেও মারধর করা হয়। এঘটনায় বৃদ্ধা ফাতেমা বেগম ছেলে আবদুল মালেকের বিরুদ্ধে কক্সবাজার সদর মডেল থানায় সাধারণ ডায়েরী (নং- ১৮২৫), তারিখ-৩১/৩/২০২১ইং।

স্থানীয় পৌরসভার ৫নং ওয়ার্ড কাউন্সিলর মো.সাহাব উদ্দীন সিকদার জানান, আবদুল মালেক খুবই বেপরোয়া। তার বৃদ্ধা মা ও বোনেরা তার বিরুদ্ধে লিখিত অভিযোগ দায়ের করেছিল। কিন্তু বার বার নোটিশ করেও কাউন্সিলর কার্যালয়ে উপস্থিত হননি। এখনো যদি তারা উভয় পক্ষ আমার কাছে আসে আমি সমাধানের চেষ্টা করবো।