মাদকবিরোধী অভিযানে নিহত আরও ১৫

মাদকবিরোধী অভিযানে নিহত আরও ১৫

শেয়ার করুন

Gunfight pic-3এটিএন টাইমস ডেস্ক :

রাতভর মাদকবিরোধী অভিযানে ঢাকায় ৩, কুমিল্লা, চট্টগ্রাম, কক্সবাজার, সিরাজগঞ্জ, নড়াইল, চুয়াডাঙ্গা ও সিরাজগঞ্জে একজন করে মোট ১০ জন নিহত হয়েছে। এছাড়া মাগুরা ও যশোরে নিজেদের মধ্যে বন্দুকযুদ্ধে নিহত হয়েছে ৫ জন। আইন-শৃংখলা রক্ষাকারী বাহিনীর দাবি, নিহত সবাই চিহ্নিত মাদক ব্যবসায়ী।

মঙ্গলবার রাত সাড়ে তিনটার দিকে রাজধানীর ভাষানটেকের দেওয়ানপাড়া লোহার ব্রিজের কাছে গোপন সংবাদের ভিত্তিতে মাদকবিরোধী অভিযান চালায় র‌্যাব।

র‌্যাব জানায়, তাদের কাছে তথ্য ছিল এই এলাকায় আত্মগোপন করে আছে মাদকব্যবসায়ী। সেই তথ্যের ভিত্তিতে অভিযান চালালে তাদের প্রতি গুলিবর্ষণ করা হয়। র‌্যাব পাল্টা গুলি চালালে সেখানেই তিন জন গুলিবিদ্ধ হয়।
তাদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পর তিনজনকেই চিকিৎসক মৃত ঘোষণা করেন বলে জানান র‌্যাব গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার মুফতি মাহমুদ। নিহতদের মধ্যে একজন আতাউর রহমান আতা সাভারের শীর্ষ মাদকব্যবসায়ী বলে জানান তিনি।
Gunfight pic-2
যে বাড়িতে নিহত মাদক ব্যবসায়ীরা আশ্রয় নিয়েছিল সেখান থেকে দুটি অস্ত্র, গোলাবারুদ ও মাদকদ্রব্য উদ্ধার করা হয়েছে বলে জানায় র‌্যাব।

অন্যদিকে, চট্টগ্রামে র‌্যাবের সঙ্গে বন্দুকযুদ্ধে মোহাম্মদ ইসহাক নামে এক মাদক ব্যবসায়ী নিহত হয়। এসময় সেখান থেকে ৪ হাজার পিস ইয়াবা একটি ওয়ান শুটার গান ও ১০ রাউন্ড গুলি উদ্ধার করা হয়।

এছাড়া, কক্সবাজারে র‌্যাবের সঙ্গে বন্দুকযুদ্ধে নেত্রকোনার শীর্ষ মাদক ব্যবসায়ী ১০ মামলার আসামী মজিবুর রহমান নিহত হয়েছে। ঘটনাস্থল থেকে ৬ হাজার পিস ইয়াবা, ১টি ওয়ান শুটার গান, ৩ রাউন্ড গুলি ও ২টি খোসা উদ্ধার করা হয়েছে।

এদিকে, কুমিল্লার বুড়িচংয়ে পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে নিহত হয়েছে রোছমত আলী নামে এক মাদক ব্যবসায়ী।