ভোমরা স্থলবন্দর দুই দল শ্রমিকের সংঘর্ষে ৫ জন আহত

ভোমরা স্থলবন্দর দুই দল শ্রমিকের সংঘর্ষে ৫ জন আহত

শেয়ার করুন

সাতক্ষিরা সাতক্ষীরা
এম কামরুজ্জামান, সাতক্ষীরা প্রতিনিধি :

সাতক্ষীরার ভোমরা স্থলবন্দর হ্যান্ডলিং শ্রমিক ইউনিয়ন দখল নিয়ে দুই গ্রুপের মধ্যে সংঘর্ষ হয়েছে। এ ঘটনায় ৫ জন শ্রমিক আহত হয়েছে। ভোমরা স্থলবন্দর হ্যান্ডলিং শ্রমিক ইউনিয়নের নির্বাচিত কমিটির কাছে পুরাতন কমিটি দায়িত্ব হস্তান্তর না করার জেরে নতুন কমিটি জোরপূর্বক দখল করতে গেলে এসময় দুই গ্রুপের মধ্যে সংঘর্ষ বাধে। শনিবার সকালে সংগঠনটির কার্যালয়ের সামনে এ সংঘর্ষের ঘটনা ঘটে। এ ঘটনার পর সেখানে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

আহতরা হলেন, ভোমরা স্থল বন্দর হ্যান্ডলিং শ্রমিক ইউনিয়নের নবনির্বাচিত কমিটির সভাপতি এরশাদ আলী, সাবেক কমিটির সাধারণ সম্পাদক ইমাম হোসেন, সাবেক কমিটির সহ-সভাপতি আনারুল ইসলাম (কালো আনারুল), শ্রমিক আব্দুর রহিম ও আজিজুল ইসলাম। আহতদের সাতক্ষীরা সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

জানা গেছে, গত দুই মাস আগে ভোমরা স্থল বন্দর শ্রমিক ইউনিয়নের শান্তিপূর্ণভাবে নির্বাচন অনুষ্ঠিত হয়। উক্ত নির্বাচনে এরশাদ-তরিকুল পরিষদ বিপুল ভোটে বিজয়ী হলেও সাবেক কমিটির সভাপতি আনারুল ও সাধারণ সম্পাদক ইমাম নতুন কমিটির কাছে ক্ষমতা হস্তান্তর না করে টালবাহানা করতে থাকে। সম্প্রতি নতুন কমিটির সভাপতি-সাধারণ সম্পাদকসহ তাদের গ্রুপের লোকজন শ্রমিক ইউনিয়নে গিয়ে সাবেক কমিটির লোকজনকে বের করে তাদের দখলে নেয়। এরপর পুরাতন কমিটির লোকজন আবারও একত্রিত হয়ে ওই অফিস তারা পাল্টা দখলে নেয়।

শনিবার সকালে নতুন কমিটির লোকজন আবারও ওই অফিসে দখলে নেয়ার চেষ্টা করলে এ সময় দুই গ্রুপের সংঘর্ষ বাধে। এতে উভয় গ্রুপের উক্ত পাঁচ জন আহত হয়। আহতদের সাতক্ষীরা সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

সাতক্ষীরা সদর থানার পরিদর্শক (তদন্ত) শেখ শরিফুল আলম জানান, বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে। ভোমরা স্থল বন্দরে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। তিনি আরও বলেন, হ্যান্ডলিং শ্রমিক ইউনিয়নটি বর্তমানে নতুন কমিটির নিয়ন্ত্রণে রয়েছে। কোন পক্ষই থানায় এখনও পর্যন্ত অভিযোগ দেয়নি। বন্দরের অবস্থা স্বাভাবিক রয়েছে।