পেনশনের টাকা আত্মসাৎ : কুমিল্লার দুই হিসাবরক্ষণ কর্মকর্তাকে গ্রেপ্তার করেছে দুদক

পেনশনের টাকা আত্মসাৎ : কুমিল্লার দুই হিসাবরক্ষণ কর্মকর্তাকে গ্রেপ্তার করেছে দুদক

শেয়ার করুন

কুমিল্লা প্রতিনিধি :

পেনশনের ১৬ কোটি টাকা আত্মসাতের মামলায় কুমিল্লার বুড়িচং ও সদর দক্ষিণ উপজেলার হিসাবরক্ষণ কর্মকর্তাকে গ্রেপ্তার করেছে দুদক। সোমবার দুপুরে তাদের উপজেলার নিজ কার্যালয় থেকে গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃতরা হচ্ছেন ব্রাহ্মণবাড়িয়া জেলা হিসাবরক্ষণ কার্যালয়ের সাবেক সুপার,বর্তমানে কুমিল্লার বুড়িচং উপজেলার হিসাবরক্ষণ কর্মকর্তা মোখলেছুর রহমান। তিনি নোয়াখালীর চাটখিল উপজেলার সাতবাড়িয়া গ্রামের আবুল বাশারের ছেলে।অপরজন ব্রাহ্মণবাড়িয়া জেলা হিসাবরক্ষণ কার্যালয়ের সাবেক এসএএস,বর্তমানে কুমিল্লার সদর দক্ষিণ উপজেলার হিসাবরক্ষণ কর্মকর্তা বিল্লাল হোসেন পাটোয়ারী। তিনি চাঁদপুরের শাহরাস্তি উপজেলার রাজাপুরা গ্রামের এরশাদ হোসেন পাটোয়ারীর ছেলে।

দুদক কুমিল্লা কার্যালয়ের উপ-পরিচালক আবুল কালাম আজাদ জানান, ব্রাহ্মণবাড়িয়ার সোনালী ব্যাংক ও জেলা হিসাবরক্ষণ কার্যালয়ের ২২ কর্মকর্তা মিলে পেনশনারদের ১৬ কোটি ৬ লাখ দুই হাজার ৯৬২ টাকা আত্মসাৎ করেন। এ ঘটনায় দুদক কুমিল্লা কার্যালয়ের সহকারী পরিচালক নুরুল হুদা বাদী হয়ে ২২জনের বিরুদ্ধে ২০১৫ সালের ১২ অক্টোবর ব্রাহ্মণবাড়িয়া সদর থানায় মামলা দায়ের করেন। আসামিদের দুদক কুমিল্লা কার্যালয়ে আনা হয়েছে। মঙ্গলবার তাদেরকে আদালতে পাঠানো হবে।