পুন:ময়নাতদন্তে দিয়াজের শরীরে আঘাতের চিহ্ন

পুন:ময়নাতদন্তে দিয়াজের শরীরে আঘাতের চিহ্ন

শেয়ার করুন

নিজস্ব প্রতিবেদক :

চট্টগ্রামের ছাত্রলীগ নেতা দিয়াজের পুন:ময়নাতদন্ত সম্পন্ন হয়েছে। তার শরীরের আঘাতের চিহ্ন পেয়েছে তদন্তকারী চিকিৎসক। দিয়াজকে হত্যা করা হয়েছে, পুলিশের সুরতহাল রিপোর্টেও সেই আলামত মিলেছে বলে দাবি পরিবারের। আদালতের নির্দেশে পুন:ময়নাতদন্ত হওয়ার সুষ্ঠু বিচারের প্রত্যাশা দিয়াজের পরিবারের।

মাকে চমক দিতে চেয়েছিলেন দিয়াজ। তাই নিজের চাকরির কথা জানাননি কাউকে। বলেছিলেন একবারে ঢাকায় চলে আসবেন। কিন্তু কি সেই চমক তা জানার আগেই দিয়াজের লাশ দেখতে হয়েছে এই মাকে। ছেলের এই মৃত্যু একটি হত্যাকাণ্ড বলে দাবি তার। এর পক্ষে বেশ কিছু যুক্তিও তুলে ধরেন সন্তানহারা এই মা।

তিনি প্রথম সুরতহাল রিপোর্টে কেন আঘাতের চিহ্ন পাওয়া যায়নি তার সুষ্ঠ তদন্ত চেয়েছেন।

হত্যার কয়েকদিন আগে দিয়াজের বাসায় লুটপাট ও হামলা চালিয়েছিল চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগ সভাপতি আলমগীর টিপু, ছাত্রলীগ নেতা আবু তোরাব পরশ ও তার সাঙ্গোপাঙ্গরা। এই ঘটনায় থানায় মামলাও হয়েছে। পরে মেয়রের হস্তক্ষেপে বিষয়টি সমাধান হয়। ২০ নভেম্বর যেদিন দিয়াজের লাশ পাওয়া যায় সে দিন লুট হওয়া ল্যাপটপ ফেরত দেয়ার কথা ছিলো বলে দাবি দিয়াজের পরিবারের।

আদালতের নির্দেশে রোববার ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পুনরায় ময়নাতদন্ত করা হয় ছাত্রলীগ নেতা দিয়াজের। গঠন করা হয়েছে তিন সদস্যের কমিটি।

এদিকে দিয়াজের মৃত্যুর ঘটনাস্থল সিআইডি পরিদর্শন করে রিপোর্ট দেয়ার পর ময়নাতদন্তের রিপোর্ট দেয়া হবে বলে জানিয়েছে ঢাকা মেডিকেল কলেজের ডাক্তার।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক সহসভাপতি ইরফান চৌধুরী দিয়াজ কেন্দ্রীয় কমিটির সহ-সম্পাদক ছিলেন। গত ২০ নভেম্বর রাতে বিশ্ববিদ্যালয় এলাকার বাসায় তার ঝুলন্ত লাশ পাওয়া যায়।

পরিবারের অভিযোগ, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের বর্তমান সভাপতি আলমগীর টিপুর সঙ্গে দীর্ঘদিনের বিরোধের জের ধরে দিয়াজকে হত্যা করা হয়েছে।