পিরোজপুরের অস্ত্র মামলায় পালাতক আসামীকে ১৭ বছরের সশ্রম কারাদন্ড

পিরোজপুরের অস্ত্র মামলায় পালাতক আসামীকে ১৭ বছরের সশ্রম কারাদন্ড

শেয়ার করুন

Pirojpur Pic-1
।। পিরোজপুর  প্রতিনিধি ।।
পিরোজপুর অতিরিক্ত জেলা ও দায়রা জজ এস এম নূরুল ইসলামের  আদালত  বুধবার দুপুরে একটি অস্ত্র মামলায় এক পালাতক আসামীকে ১৭ বছরের সশ্রম কারাদন্ডের আদেশ দিয়েছেন। দন্ডপ্রাপ্ত মন্টু কবিরাজ পিরোজপুর জেলার ভান্ডারিয়ার আজাহার কবিরাজের ছেলে।

মামলার বিবরনে জানাযায়, ভান্ডারিয়া থানা পুলিশ  গত ১৬জুন/২০১৫তারিখে ঝালকাঠী জেলার কাঠালিয়া থানার একটি ডাকাতি মামলায়  (জি.আর-৮৮/১২) গ্রেফতার করে। জিজ্ঞাসাবাদের পরে আসামীর স্বীকারোক্তিতে তারঁ বাড়ীর কাঠের গোলার ভিতর থেকে একটি দেশীয় তৈরী একনলা বন্দুক, ০৩ রাউন্ড গুলি ও একটি চাইনিজ কুড়াল উদ্ধার করে। এ ঘটনায় ভান্ডারিয়া থানায় অস্ত্র আইনে তৎকালীন এস আই আঃ হক বাদী হয়ে মামলা দায়ের করেন। পুলিশ তদন্ত শেষে এ মামলায় চার্জসীট দেয়। উভয় পক্ষের আইনজীবীদের যুক্তি-তর্ক শেষে আসামীর বিরুদ্ধে আনীত অভিযোগ সন্দেহাতীত ভাবে প্রমানিত হওয়ায় উপরোক্ত রায় ঘোষনা করেন। রাস্ট্রপক্ষে এপিপি মোঃ জহুরুল ইসলাম এবং আসামী পক্ষে এ্যাড. আনোয়ার হোসেন আকন মামলা পরিচালনা করেন।
উল্লেখ্য, ২০১২ সালের ১৮ অক্টোবর দিবাগত রাত দেড়টায় কাঠালিয়া উপজেলার কচুয়া ইউনিয়নের সৌয়তপুর গ্রামের হাফিজুর রহমানের বসত বাড়ীতে দেশি অস্ত্র-সস্ত্র নিয়ে ডাকাতির চেস্টা কালে রাম দা সহ স্থানীদের হাতে আটক হয় মন্টু। সেই মামলায় ২০১৮ সালের ৪ এপ্রিল  ঝালকাঠির অতিরিক্ত জেলা ও দায়রা জজ ডাকাত মন্টু কবিরাজকে ১০ বছরের সশ্রম কারাদন্ড প্রদান করেন।