পাটুরিয়ায় পারের অপেক্ষায় সহস্রাধিকের উপরে যানবাহন

পাটুরিয়ায় পারের অপেক্ষায় সহস্রাধিকের উপরে যানবাহন

শেয়ার করুন

IMG20210820100628~2

।। মোঃসোহেল রানা, মানিকগঞ্জ ।।

অতিরিক্ত যানবাহনের চাপ ও নদীর তীব্রস্রোতে ফেরি চলাচল ব্যহত হওয়ায় মানিকগঞ্জের পাটুরিয়া -দৌলতদিয়া নৌ-রুটের পাটুরিয়া ফেরিঘাটে পারের অপেক্ষায় সহস্রাধিকের উপরে যানবাহন।

আজ শুক্রবার সকাল থেকেই ঢাকা-পাটুরিয়া মহাসড়কের নবগ্রাম বাসস্ট্যান্ড থেকে ঘাট পর্যন্ত ৩ কিলোমিটার এলাকাজুড়ে পণ্যবাহী ট্রাকের দীর্ঘ সারির সৃষ্টি হয়েছে। এছাড়া ঘাটের দুই টার্মিনাল ও ঢাকা-আরিচা ও ঢাকা-পাটুরিয়া মহাসড়কের সংযোগ মোড় উথলী এলাকায় পারের অপেক্ষায় আটকে আছে আরোও ৮ শতাধিকের উপরে পণ্যবাহী ট্রাক।

অন্যদিকে ঘাট এলাকায় পারের অপেক্ষায় আটকে আছে দেড়শতাধিকের উপরে যাত্রীবাহী বাস ও ২ শতাধিকের উপরে ব্যক্তিগত গাড়ি প্রাইভেটকার ও মাইক্রোবাস।

ঘন্টার পর ঘন্টা পারের অপেক্ষায় আটকে থাকা এসব যানবাহনের চালক ও যাত্রীদের চরম দূর্ভোগ পোহাতে হচ্ছে।

আজ এ নৌ-রুটে ১৭ টি ফেরি দিয়ে যাত্রী ও যানবাহন পারাপার করা হচ্ছে। এছাড়া অন্য একটি রোরো ফেরি বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান যান্ত্রিক ত্রুটির কারনে ঘাটের ভাসমান কারখানা মধুমতিতে মেরামতে রয়েছে।

ঘাটের যানজট ও পারাপারে ভোগান্তির বিষয়টি নিশ্চিত করে বিআইডব্লিউটিসির আরিচা কার্য্যালয়ের ভারপ্রাপ্ত মহা-ব্যবস্থাপক মোঃজিল্লুর রহমান জানিয়েছেন, মাওয়া ফেরিঘাট বন্ধ থাকায় এ নৌ-রুটে যানবাহন পারাপারের চাপ স্বাভাবিক সময়ের চেয়ে কয়েকগুণ বেড়ে গেছে। এছাড়া নদীতে পানি বৃদ্ধির ফলে তীব্রস্রোতের কারনে ফেরি চলাচল ব্যহত হচ্ছে। তবে ঘাটে যাত্রীবাহী যানবাহন, এম্বুলেন্স, লাশবাহী গাড়ি ও জরুরী পন্য সরবরাহ কাজে নিয়োজিত যানবাহন অগ্রাধিকার ভিত্তিতে পারাপার করা হচ্ছে।