নড়াইলে প্রতিষ্ঠার ৬১ বছরেও নির্মিত হয়নি শেখহাটি ইউপি ভবন

নড়াইলে প্রতিষ্ঠার ৬১ বছরেও নির্মিত হয়নি শেখহাটি ইউপি ভবন

শেয়ার করুন

narail-up।। কার্ত্তিক দাস, নড়াইল।।

প্রতিষ্ঠার ৬১ বছরেও নির্মিত হয়নি নড়াইল সদর উপজেলার শেখহাটি ইউনিয়ন পরিষদ ভবন। ইউনিয়ন পরিষদের নিজস্ব দলিল থাকা সত্বেও সেটেলমেন্ট জরিপের সময় ভুল বশত ইউনিয়ন ভুমি অফিসের নামে রেকর্ড হওয়ায় ভবণ নির্মাণ কাজ থেমে আছে। বর্তমানে পরিষদের কাজ চলছে ১৯৬১ সালে নির্মিত একতলা বিশিষ্ট একটি ঝুকিপূর্ণ ভবনে। তিন কক্ষবিশিষ্ট এই ভবনটির ছাদের পলেস্তরা ভেঙে পড়ছে।

ইউনিয়ন পরিষদ এবং স্থানীয়দের সঙ্গে কথা বলে জানা গেছে,১৯৬১ সালে শেখহাটি  ইউনিয়ন গঠন হয়। তখন প্রয়োজনের তাগিদে ইউনিয়নের তপনবাগ গ্রামের বিত্তশালী সমাজসেবক আশুতোষ রাহা ভবন নির্মাণে শেখহাটি মৌজার এস এ খতিয়ানের ৪৯৪১ দাগের এক দশমিক ৩০ একর জমি দান করেন। তিন কক্ষ বিশিষ্ট একটি টালির ঘরও নির্মাণ করা হয়। পরে ভবনটি সংস্কার করে ছাদ দেওয়া হয়।

নাম প্রকাশ না করার শর্তে পরিষদের সাবেক চেয়ারম্যান, ইউপি সদস্য,গ্রাম পুলিশ জানান ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মৃত আব্দুল হাকিম বোড়া ছলচাতুরি করে ওই জমি থেকে নিজের নামে ৩০ শতক,ইউনিয়ন ভূমি অফিসের নামে ৫০ শতক সেটেলসেন্ট জরিপের সময় রেকর্ড করেন। বাকি ৫০ শতক খাস খতিয়ানে রেকর্ড হয়। ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মো.বুলবুল আহম্মেদ পরিষদের ভবন নির্মাণে অনেক দৌড়-ঝাপ করেও ভবন নির্মান করতে পারেননি।

সরেজমিন দেখা গেছে,ভবনের ছাদসহ দেয়ালের চারপাশের পলেস্তরা খসে পড়ছে। ছাদের রড বেরিয়ে গেছে। দরজা-জানালার কাঠে ঘুন পোকা ধরেছে। ছাদের পলেস্তরা খসে পড়ে ইতোমধ্যে সচিবসহ উদ্যোগক্তা আহত হয়েছেন। গ্রাম পুলিশ মো.ইসমাইল হোসেন বলেন,ইউনিয়ন পরিষদ নির্বাচনের দিন পরিষদের উদ্যোক্তার রুমের ছাদ থেকে টেবিলের ওপর পলেস্তরা খসে পড়ে। তথ্যসেবা কেন্দ্রের টেবিলের কাঁচ ভেঙে যায়।

ইউনিয়নের তথ্যসেবা দানকারি সুমিত্রা দাস বলেন জীবনের ঝুকি নিয়ে ,জনগণের কাজ করতে হয়। ভবনের যে অবস্থা না জানি কখন কি ঘটে।

ইউনিয়ন পরিষদের সচিব শেখর কুমার সিংহ বলেন,ভবনটি পুরানো। সংস্কার করা হয়েছে কিনা জানা নেই। ,১১ জানুয়ারি ইউনিয়ন পরিষদের নির্বাচনের দিন ভবনের ছাদের পলেস্তরা ভেঙে পড়ে। তিনি বলেন,ভবনের বাইরে চাকচিক্য,ভেতরে ভাঙ্গাচিত্র।

পরিষদের বর্তমান চেয়ারম্যান গোলক বিশ্বাস বলেন,একজন জনপ্রতিনিধির লোভ লালসার কারণে আজ  ইউনিয়নের এই অবস্থা। তিনি বলেন, শুধু জনগণই নন,পরিষদের চেয়ারম্যান সদস্যবৃন্দ,সচিব,উদ্যোক্তা,গ্রাম পুলিশ দুই কক্ষ বিশিষ্ট ঝুকিপূর্ণ ভবনে কার্যক্রম পরিচালনা করে আসছে। তিনি বাস্তবতার নিরিখে ইউনিয়ন পরিষদের ভবন নির্মাণের জন্য সকল প্রতিবন্ধকতা দূর করে ভবন নির্মাণের ব্যবস্থা গ্রহণ করতে উর্ধতন কর্তৃপক্ষের সদয় দৃষ্টি কামনা করেন।