নড়াইলে পরিবহন চালকের জেল-জরিমানা প্রত্যাহার করে নেওয়ায় সড়ক অবরোধও প্রত্যাহার

নড়াইলে পরিবহন চালকের জেল-জরিমানা প্রত্যাহার করে নেওয়ায় সড়ক অবরোধও প্রত্যাহার

শেয়ার করুন

narail pic -21-08-2021
।। কার্ত্তিক দাস, নড়াইল ।।
নড়াইলে ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট একজন বাসচালক ও হেলপারকে মারধর করাসহ জেল জরিমানা করার প্রতিবাদে শ্রমিকরা প্রায় আড়াই ঘন্টা সড়ক অবরোধ করে রাখে। ফলে ওই সড়কে প্রায় ২ ঘন্টা যান চলাচল বন্দ হয়ে যায়। আজ শনিবার দুপুরে নড়াইল-ঢাকা ভায়া কালনা সড়কের মালিবাগ মোড়ে এ ঘটনা ঘটে। পরিবেশ পরিস্থিতি অবনতি দেখা দিলে জেলা প্রশাসনের উর্ধতন কর্তৃপক্ষ ঘটনাস্থলে পৌছে শ্রমিক নেতৃবৃন্দদের সঙ্গে বৈঠকে জেল জরিমানা প্রত্যাহার করায় সড়ক অবরোধ তুলে নেওয়া হয়।
প্রত্যক্ষদর্শী আজিজুর রহমান,ও শ্রমিকরা জানান, আজ শনিবার দুপুর ১২টার দিকে নড়াইল-ঢাকা ভায়া কালনা সড়কের নড়াইলের মালিবাগ মোড়ে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিষ্ট্রেট শিবুপদ দাস ঢাকা-জ-১৪-০০-০৪০ নাম্বার গাড়ী থামান। তিনি গাড়ীচালক আহাদ হোসেনের কাছে কাগজপত্র দেখতে চান। কাগজপত্র দিতে একটু দেরি হলে ম্যাজিষ্ট্রেট চালকের জামার কলার ধরে নিজের জিপে ওঠান এবং সঙ্গে থাকা আনসারদের গাড়ীর হেলপার মশিয়ারকে মারধর করার নির্দেশ দেন। এ সময় ম্যাজিষ্ট্রেট শিবুপদ গাড়ীচালককে ১০ হাজার টাকা জরিমানাসহ দুই বছরের জেল দেন। এ খবর ছড়িয়ে পড়লে বিক্ষুব্ধ শ্রমিকরা সড়কের ওপর তাদের পরিবহন রেখে সড়ক অবরোধ করেন।
বিষয়টি জানতে পেরে জেলা প্রশাসনের অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট সুমি মজুমদার,অতিরিক্ত পুলিশ সুপার মো.রিয়াজ,সদর থানার ওসি মো.শওকত কবির ঘটনাস্থলে এসে বাস মালিক ও শ্রমিক নেতৃবৃন্দের সঙ্গে বৈঠক করেন। বৈঠকে নির্বাহী ম্যাজিষ্ট্রেটের করা জেল জরিমানা প্রত্যাহারের আশ্বাস দিলে শ্রমিকরা সড়ক অবরোধ তুলে নেন।
বিক্ষুব্ধ শ্রমিকদের অভিযোগ ম্যাজিষ্ট্রেট শিবুপদ দাস পরিবহন শ্রমিকদের সঙ্গে প্রায়ই এ ধরণের আচরণ করে থাকেন। শ্রমিকরা প্রশাসনের কাছ থেকে ভালো আচরণ আশা করেন।
নির্বাহী ম্যাজিষ্ট্রেট শিবপদ দাসের সঙ্গে মুঠোফোনে একাধিকবার যোগাযোগ করা হলে ফোন বন্দ পাওয়া যায়।