নরসিংদীর ‘জঙ্গি আস্তানা’ থেকে পাঁচ তরুণের আত্মসমর্পণ

নরসিংদীর ‘জঙ্গি আস্তানা’ থেকে পাঁচ তরুণের আত্মসমর্পণ

শেয়ার করুন

নরসিংদী প্রতিনিধি :

নরসিংদী সদরে জঙ্গি আস্তানা সন্দেহে ঘিরে রাখা বাড়ি থেকে পাঁচ তরুণ আত্মসমর্পণ করেছে। তবে সেখানে কোনও অস্ত্র বা বিস্ফোরক পায়নি র‌্যাব।

র‌্যাব দাবি করেছে আত্মসমর্পণকারীদের মধ্যে সিলেটের আতিয়া মহল থেকে পালিয়ে আসা কয়েকজন ‘জঙ্গি’ রয়েছে। তবে তাদের স্বজনরা বলছেন, জঙ্গিবাদের সঙ্গে তারা জড়িত নয়।

নরসিংদীর গাবতলীর চিনিসপুর ইউনিয়নের উত্তর গাবতলী গোরস্থানের উত্তর পাশে এক প্রবাসীর মালিকানাধীন ওই একতলা ওই বাড়ি শনিবার সন্ধ্যা থেকে ঘেরাও করে রাখার পর রোববার সকালে আত্মসমর্পণের আলোচনার জন্য স্বজনদের নিয়ে ভেতরে যায় র‌্যাব।

এরপর সকাল সোয়া ১০টা থেকে পৌনে ১১টার মধ্যে একে একে পাঁচজনকে ওই বাড়ি থেকে বের করে আনতে দেখা যায় র‌্যাব সদস্যদের। পরে তাদের গাড়িতে তুলে নিয়ে যাওয়া হয় র‌্যাব-১১ কার্যালয়ে।

এই পাঁচ তরুণ হলেন- নারায়ণগঞ্জের আড়াইহাজার উপজেলার আগুয়ানদী গ্রামের আবদুর রাজ্জাকের ছেলে আবু জাফর, নরসিংদী সদর উপজেলার চরদিঘলদী গ্রামের আবদুর রহমানের ছেলে সালাহউদ্দিন, নরসিংদী সদরের চরভাসানিয়া পাঁচ আনি পাড়ার নুরুল ইসলামের ছেলে বাসিকুল ইসলাম, গাজীপুরের বোর্ড বাজার এলাকার আব্দুল মজিদের ছেলে মাসুদুর রহমান ও কিশোরগঞ্জের ভৈরব এলাকার মশিউর।

ওই তরুণরা জঙ্গি নয়- পরিবারের এমন দাবির বিষয়ে জানতে চাইলে র‌্যাবের গণমাধ্যম শাখার পরিচালক মুফতি মাহমুদ খান বলেন, “অনেক সময় পরিবারও জানতে পারে না যে তারা জঙ্গিবাদে জড়িত। এ রকম ঘটনা আরও ঘটেছে। হলি আর্টিজানসহ বিভিন্ন অভিযানে যারা নিহত হয়েছে, তাদের পরিবারও কিন্তু বিশ্বাস করতে পারে নাই। পরিবারের চিন্তার বাইরেই ছিল তার সন্তান জঙ্গিবাদে জড়িয়ে গেছে।”

এই র‌্যাব কর্মকর্তার দাবি, সুনির্দিষ্ট তথ্যের ওপর ভিত্তি করেই তারা এই অভিযান  চালিয়েছেন। তাদের জিজ্ঞাসাবাদ করলে বাকিটা জানা যাবে।