দুর্গা পূজার জন্য প্রস্তুত শেরপুরের ১৫০ মন্দির

দুর্গা পূজার জন্য প্রস্তুত শেরপুরের ১৫০ মন্দির

শেয়ার করুন

শেরপুর1শেরপুর প্রতিনিধি:

সনাতন ধর্মাবলম্বী হিন্দু সম্প্রদায়ের সর্ব বৃহৎ ধর্মীয় উৎসব শারদীয় দুর্গা পূজা এবার শেরপুরের ১৫০টি মন্দির ও মন্ডপে অনুষ্ঠিত হবে। ২৫ সেপ্টেম্বর রোববার বিকেলে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষ রজনীগন্ধায় অনুষ্ঠিত এক প্রস্তুতি সভায় ওই তথ্য জানানো হয়।

ওই তথ্যমতে, জেলা সদরে ৭৪ টি, নালিতাবাড়ী উপজেলায় ৩৪টি, নকলায় ১৬টি, ঝিনাইগাতীতে ১৭টি ও শ্রীবরদীতে ৯টি মন্দির ও মন্ডপে শারদীয় দুর্গোৎসব উদযাপনের প্রস্ততি চলছে।

জেলা প্রশাসক ডা. এ এম পারভেজ রহিমের সভাপতিত্বে ওই সভায় সুষ্ঠু ও সুন্দরভাবে দুর্গোৎসব উদযাপনের লক্ষ্যে সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষাসহ আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে সর্বোচ্চ সতর্কতার ওপর গুরুত্বারোপ করা হয়।

এছাড়া প্রতিটি পূজা মন্ডপে একজন পুলিশ ও একাধিক পুরুষ ও মহিলা আনসার ছাড়াও স্বেচ্ছাসেবক নিয়োগ, জেলা ও উপজেলা শহরের বাইরে থাকা মন্ডপগুলোতে নিরাপত্তা ব্যবস্থা অধিকতর জোরদারকরণ, আজানের সময় পূজার মাইক বন্ধ রাখা ও রাত সাড়ে ১২টার পর পূজা অনুষ্ঠান মূলতবি রাখা এবং সার্বিক নিরাপত্তা নিশ্চিত করতে পুলিশ ও র‌্যাবের নিয়মিত টহলসহ ভ্রাম্যমাণ আদালত পরিচালনার সিদ্ধান্ত নেয়া হয়।

সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) এটিএম জিয়াউল ইসলাম, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আরিফুল ইসলাম, পৌর মেয়র গোলাম মোহাম্মদ কিবরিয়া লিটন, সিনিয়র সহকারী পুৃলিশ সুপার (হেডকোয়ার্টার) আব্দুল্লাহ্ ইবনে কালাম, জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি দেবাশীষ ভট্টাচার্য, সাধারণ সম্পাদক কানু চন্দ্র চন্দ প্রমুখ। এছাড়া সভায় ৫ উপজেলার ইউএনও সহ জেলা পর্যায়ের কর্মকর্তা ও উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি-সাধারণ সম্পাদকগণ উপস্থিত ছিলেন।