তিন গ্রামের দুর্ভোগ লাঘবে চেয়ারম্যান প্রার্থীর বাঁশের সাঁকো তৈরি

তিন গ্রামের দুর্ভোগ লাঘবে চেয়ারম্যান প্রার্থীর বাঁশের সাঁকো তৈরি

শেয়ার করুন

 

IMG_20210729_174606।। সালাহ উদ্দিন সৈকত, কালিয়াকৈর,গাজীপুর।।

গাজীপুর জেলার কালিয়াকৈর উপজেলার আটাবহ ইউনিয়নের তিন গ্রামের চলাচলের রাস্তা বর্ষার পানিতে তলিয়ে যাওয়ায় গ্রামবাসীর দুর্ভোগ লাঘবে ব্যক্তিগত উদ্যোগে বাঁশের তৈরি সাঁকো নির্মাণ করে দিলেন মানবিক চেয়ারম্যান প্রার্থী সঞ্জয় কুমার বাপ্পি সাহা।

এলাকাবাসী সূত্রে জানা যায়, কালিয়াকৈর উপজেলার আটাবহ ইউনিয়নের গোসাত্রা হতে কামারিয়া রাস্তায় এই বছর বর্ষার পানিতে রাস্তাটি তলিয়ে যায়। এতে ভোগান্তিতে পড়ে কামারিয়া, চন্ডীতলা, কান্দাপাড়া তিন গ্রামের কয়েক হাজার লোকজন। ওই এলাকার লোকজন নৌকা দিয়ে পারাপার হয়ে যাতায়াত করে। এতে অনেক ভোগান্তি ও বিড়ম্বনায় পড়তে হয়। পরে তিন গ্রামের মানুষের ভোগান্তির বিষয়টি জানতে পেরে আটাবহ ইউনিয়নের চেয়ারম্যান প্রার্থী সঞ্জয় কুমার বাপ্পি সাহা নিজের অর্থায়নে ওই রাস্তার বাঁশের সাঁকো তৈরি করে দেন। এতে উপকৃত হয়েছে তিন গ্রামের কয়েক হাজার লোক।

কামারিয়া গ্রামের কবির হোসেন জানান, আমাদের এই রাস্তাটি তিন গ্রামের মানুষ চলাচল করে কিন্তু এ বছর বর্ষার পানিতে ডুবে যাওয়ায় চলাচল করতে আমাদের খুব কষ্ট হচ্ছিল। বাঁশের সাঁকো তৈরি করে দেওয়ায় আমাদের এখন সাময়িকভাবে চলাচল খুব সুবিধা হয়েছে। এখন আমরা অতি অল্প সময়ে গন্তব্যস্থলে পৌঁছাতে পারবো। এজন্য চেয়ারম্যান প্রার্থী সঞ্জয় কুমার বাপ্পি সাহার নিকট আমরা কৃতজ্ঞ।

আটাবহ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান প্রার্থী সঞ্জয় কুমার বাপ্পি সাহা জানান, যতদিন বেঁচে থাকব জনগণের পাশে থেকে সাধ্যমত কাজ করে যাব।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আহমদ রেজা আল মামুন জানান, ওই রাস্তাটির জন্য একটি কালভার্টের জন্য প্রস্তাব পাঠানো হয়েছে। প্রস্তাবটি অনুমোদন হয়ে আসলেই কাজ করা হবে। এবং রাস্তাটির মাটি ওই স্থানে মাটি ফেলে উঁচু করে ভরাট করে দেওয়া হবে। যাতে করে কোনো ভোগান্তি সৃষ্টি না হয়।