ঢাকা – উত্তরবঙ্গ গণপরিবহন চলাচল শুরু,তূলনামূলক যাত্রী কম

ঢাকা – উত্তরবঙ্গ গণপরিবহন চলাচল শুরু,তূলনামূলক যাত্রী কম

শেয়ার করুন
Kaliakair
ছবি- এটিএন টাইমস
।। সালাহ উদ্দিন সৈকত, কালিয়াকৈর, গাজীপুর ।।
করোনার দ্বিতীয় ঢেউয়ে সংক্রমণ ও শনাক্তের হার বেড়ে যাওয়ার কারনে গত প্রায় দুই মাস ধরে লকডাউনের ঘোষণা দেয় সরকার। বন্ধ করে দেয়া  হয় বাস-লঞ্চ-ট্রেনসহ সব ধরনের পরিবহন।তবে ৪৯ দিন পর আজ সকাল থেকেই উত্তরবঙ্গের প্রবেশদ্বার খ্যাত গাজীপুরের কালিয়াকৈরে চন্দ্রা এলাকায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে শর্তসাপেক্ষে স্বাস্থ্যবিধি মেনে দূরপাল্লার গণপরিবহন চলাচল শুরু করেছে।
চন্দ্রা মোড়ে দেখা যায়,ঢাকা-টাঙ্গাইল  মহাসড়কে যানবাহনের চাপ কম থাকার কারনে  দুরপাল্লার যানবাহন স্বাভাবিকভাবে চলাচল করছে।তবে ধারনা করা হচ্ছে আজ বিকেল থেকে যানবাহনের চাপ অনেকটাই বাড়তে শুরু করবে।
সালনা হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মীর গোলাম ফারুক জানান,”অতিরিক্ত গরম ও কোনো প্রয়োজন ছাড়া কেউ ঘর থেকে বের হচ্ছে না, তাই যাত্রী সংখ্যা খুবই কম দেখতে পেলাম।”
তিনি আরও বলেন,”গাজীপুর রিজিয়নের হাইওয়ে পুলিশের এসপি আলী আহমদ খানের নির্দেশনায় বাস কাউন্টারে যাতে অতিরিক্ত ভাড়া আদায় না করতে না পারে সেই জন্য হাইওয়ে পুলিশ কাজ করে যাচ্ছে।দুরপাল্লার বাস যাতে অতিরিক্ত ভাড়া না নিতে  পারে এবং বাসের যাত্রীরা মাস্ক ব্যবহার ও স্বাস্থ্যবিধি মানছে কি না সেই বিষয়ে তদারকি করছেন হাইওয়ে পুলিশ।”