ঠাকুরগাঁওয়ে মিলি হত্যাকান্ড : মামলা সিআইডিতে হস্তান্তর

ঠাকুরগাঁওয়ে মিলি হত্যাকান্ড : মামলা সিআইডিতে হস্তান্তর

শেয়ার করুন

Thakurgaon__Mili__Chakrabatty

।। ঠাকুরগাঁও প্রতিনিধি ।।

ঠাকুরগাঁওয়ের চাঞ্চল্যকর মিলি হত্যাকান্ডের ১ মাস পেরিয়ে গেছে। এখনও মামলায় কোনো কিনারা হয়নি। অবশেষে মামলাটি সিআইডির কাছে হস্তান্তর করেছে থানা পুলিশ। গত ৫ আগস্ট মামলাটি সিআইডির কাছে হস্তান্তর করা হয়েছে বলে নিশ্চিত করেছেন ঠাকুরগাঁও সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা তানভীরুল ইসলাম।
ওসি তানভীরুল জানান, মামলার নিখুঁত তদন্তের স্বার্থে সিআইডি মামলা হস্তান্তর করে চায়। আমরা তাদের কাছে মামলাটি হস্তান্তর করেছি। তবে এতদিনে মামলার অগ্রগতির বিষয়ে জানতে চাইলে বিষয়টি তিনি এড়িয়ে জান। এর আগে, ঘটনার ২ দিন পর ১০ জুলাই বাদী হয়ে একটি হত্যা মামলা দায়ের করেন ঠাকুরগাঁও সদর থানায় উপ-পরিদর্শক (এসআই) নির্মল কুমার রায়। মামলায় বলা হয়, গৃহবধু সান্তনা রায় ওরফে মিলি চক্রবর্তীকে কে বা কাহারা হত্যা করে ঘটনা ভিন্নখাতে প্রবাহিত করার জন্য তার মরদেহ তাঁতিপাড়াস্থ বাটা শোরুম এবং নির্মাণাধীন ভবনের মাঝে সরু গলিতে ফেলে রাখে এবং প্রাথমিকভাবে এমন তথ্য পাওয়ার পর মৃহের আত্মীয় স্বজনদেরকে অভিযোগ দেয়ার জন্য বলা হয়। কিন্তু তারা অভিযোগ দিতে অস্বীকৃতি জানায়।
মামলার বাদী এসআই নির্মল কুমার রায় বলেন, গৃহবধু সান্তনা রায় ওরফে মিলি চক্রবর্তীর লাশ উদ্ধারের ঘটনাটি আমার কাছে সন্দেহজনক মনে হয়েছে। মনে হয়েছে কে বা কাহারা তাকে হত্যা করেছে এবং ঘটনাটি ভিন্নখাতে প্রবাহিত করার জন্য লাশ ঐ দুই বিপণিবিতানের মাঝখানের সরু গলিতে ফেলে রেখেছে। তাই সত্য ঘটনা উদঘাটনের জন্যই মামলাটি করেছি।
পারিবারিক সূত্রে জানা যায়, শহরের এক ব্যক্তি মিলি চক্রবর্তীর ফেসবুক একাউন্টে কিছু অপ্রীতিকর মেসেজ পাঠানোকে কেন্দ্র করেই ঝামেলার শুরু হয়। ঘটনার দুইদিন আগে সেই মেসেজ গুলো মিলির বড় মেয়ে দেখতে পেয়ে বাসার অন্যান্য সদস্যদের জানান। এই ঘটনার সাথে মিলির হত্যাকান্ডের কোন সূত্র থাকতে পারে জেনে সম্মানের ভয়ে মিলির পিতার পরিবার থেকেও কোন মামলা করা হয়নি বলে জানা যায়। এদিকে, মিলির মরদেহ উদ্ধারের পরবর্তী সময়ে তার স্বামী ও ছেলের ভূমিকা নিয়ে বিভিন্ন প্রশ্ন তুলেছেন স্থানীয়রা। যে কোন উপায়ে মিলি হত্যাকান্ডের সঠিক রহস্য বের করে দোষিদের উপযুক্ত শাস্তির দাবি তাদের।
প্রতিবেশীরা জানান, ১ মাসেও ঘটনাটির কোন অগ্রগতি না হওয়া বেশ দুঃখজনক। এতোদিনে পুলিশ কাউকে গ্রেফতার দেখাতে পারেনি। শহরের মাঝে ঘটে যাওয়া এমন একটি চাঞ্চল্যকর ঘটনার সঠিক রহস্য উদঘাটন না হলে এলাকার দুষ্কৃতি প্রশ্রয় পাবে বলে ধারনা তাদের।
ঠাকুরগাঁও সিআইডি ইন্সপেক্টর ও মামলার তদন্তকারী কর্মকর্তা মো: আব্দুর রাজ্জাক খান বলেন, আমরা ঘটনার পর থেকেই বিষয়টি নজরে রেখেছিলাম। সঠিক তদন্ত প্রতিবেদনের স্বার্থে মামলাটির দায়িত্ব নিয়েছে সিআইডি। আশা করি দ্রæতই এর সঠিক রহস্য বেরিয়ে আসবে।
উল্লেখ্য যে, গত ৮ জুলাই শহরের মোহাম্মদ আলী সড়কের পাশে, নিজ বাসার পাশে থেকে মিলি চক্রবর্তী নামে এক নারীর মরাদেহ উদ্ধার করে পুলিশ। মৃত মিলি চক্রবর্তী (৪২) শহরের তাতীপাড়া এলাকার সমীর কুমারের স্ত্রী।