“টুঙ্গিপাড়ায় স্বাধীনতার সুবর্ণ জয়ন্তীতে বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধা”

“টুঙ্গিপাড়ায় স্বাধীনতার সুবর্ণ জয়ন্তীতে বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধা”

শেয়ার করুন

Gopalgonj 16 Dec
।। চৌধূরী হাসান মাহমুদ, গোপালগঞ্জ।।
গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উপলক্ষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে পুষ্পস্তবক অর্পণ করেছে প্রশাসন ও রাজনৈতিক নেতৃবৃন্দসহ সর্বস্তরের জনগণ।
বৃহস্পতিবার বিজয় দিবসের প্রথম প্রহরে রাত ১২টা ১ মিনিটে টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে পুষ্পস্তবক অর্পণ করে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী কর্মসূচীর শুভ সূচনা করেন গোপালগঞ্জের জেলা প্রশাসক শাহিদা সুলতানা, পুলিশ সুপার আয়েশা সিদ্দিকা।
পরে শরিয়তপুর ১ আসনের এমপি ইকবাল হোসেন অপু, গোপালগঞ্জ জেলা আওয়ামী লীগ, মুক্তিযোদ্ধা জেলা কমান্ড, জেলা ছাত্রলীগ, টুঙ্গিপাড়া উপজেলা পরিষদ ও প্রশাসন, ছাত্রলীগ সহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক-সাংস্কৃতিক সংগঠন, শিক্ষাপ্রতিষ্ঠান ও দপ্তরের পক্ষ থেকে বঙ্গবন্ধুর সমাধি সৌধের বেদীতে পুষ্পস্তবক অর্পণ করা হয়। পুষ্পস্তবক অর্পণ শেষে ফাতেহা পাঠ করে জাতির পিতা শেখ মুজিবুর রহমান ও স্বাধীনতা সংগ্রামে আত্মদানকারী ৩০ লাখ শহীদ, জাতীয় ৪ নেতা ও ৭৫ এর ১৫ আগস্টের শহীদদের রুহের মাগফিরাত কামনায় বিশেষ দোয়া মোনাজাত করা হয়। মোনাজাতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুস্বাস্থ্য, দীর্ঘায়ু ও সাফল্য কামনা করা হয়।
এসময় গোপালগঞ্জ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাহাবুব আলী খান সহ আওয়ামী লীগ এবং সহযোগী সংগঠনের বিপুল সংখ্যক নেতা কর্মী উপস্থিত ছিলেন। এছাড়া দিবসটিতে কুচকাওয়াজ, শরীর চর্চা, মাঠ পাস, চিত্রাঙ্কনসহ নানাবিধ প্রতিযোগীতার আয়োজন করা হয়েছে। জেলাসদর ও উপজেলা গুলোর বিভিন্ন সরকারী ও বেসরকারি প্রতিষ্ঠানে আলোক সজ্জাসহ সাজানো হয়েছে। উন্নত মানের খাবার পরিবেশনের ব্যবস্থা করা হয়েছে জেলা কারাগার, হাসপাতাল ও এতিম খানাসহ অন্যান্য স্থানে। সকালে জেলা শহরের পৌর পার্ক শহীদ মিনার ও ৭১ এর বধ্যভ’মিতে মহান স্বাধীনতায় শহীদদের স্মৃতি সৌধে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন সর্বস্তরের মানুষ। এছাড়া দিবসটি উপলক্ষে সরকারি ভাবে বিভিন্ন কর্মসূচী গ্রহণ করেছে জেলা প্রশাসন, জেলা আওয়ামী লীগসহ বিভিন্ন রাজনৈতিক দল এবং সামাজিক ও সাংস্কৃতিক প্রতিষ্ঠান সমূহ।