ঝিনাইদহে জঙ্গি আস্তানায় অভিযান সমাপ্ত

ঝিনাইদহে জঙ্গি আস্তানায় অভিযান সমাপ্ত

শেয়ার করুন

নিজাম জোয়ারদার বাবলু, ঝিনাইদহ প্রতিনিধি :

ঝিনাইদহ সদরের চুয়াডাঙ্গা গ্রামের জঙ্গি আস্তানায় ২য় দিনের অভিযান সমাপ্ত করা হয়েছে। স্থানীয় র‌্যাব ক্যাম্পে বুধবার দুপুর ১২টার দিকে র‌্যাবের মিডিয়া উইং এর প্রধান কমান্ডার মুফতি মাহমুদ খাঁন প্রেস ব্রিফিং এর মাধ্যমে এ অভিযান সমাপ্তির ঘোষণা দেন।

তিনি বলেন, দু’দিনের পরিচালিত এ অভিযানে বোমা তৈরীর বিপুল পরিমাণ বিস্ফোরক দ্রব্য সহ ২টি সুইসাইডাল ভেষ্ট, ৫টি বোমা, ১৮টি ডাইনামাইট স্টিক, ৪০টি বোমা তৈরীর বৈদ্যুতিক সার্কিট, ১৮৫টি পিভিসি সার্কিট বোর্ড, ১৮টি নিউজেল, ৪টি এক্সপ্লোসিভ হাইড্রোজন কনটেইনার ও ১টি এন্টি মাইন উদ্ধার করা হয়। গত সোমবার রাতে সেলিম ও প্রান্ত নামে ২ জঙ্গিকে চুয়াডাঙ্গা গ্রাম থেকে গ্রেফতার করা হয়। তাদের স্বীকারোক্তি মোতাবেক এ অভিযান পরিচালিত হয়।

তিনি আরও বলেন তামিম সরোয়ার গ্রুপের সক্রিয় সদস্যরা এ অঞ্চলে জঙ্গি তৎপরতা চালিয়ে যাচ্ছে। আমরা ইতিমধ্যেই অনেককে ধরতে সক্ষম হয়েছি। এ অঞ্চলে জঙ্গি আস্তানা বৃদ্ধির অন্যতম কারণ হচ্ছে, যে অঞ্চলে বিস্ফোরক দ্রব্যের কাঁচামাল সহজলভ্য সেই অঞ্চলগুলিতেই জঙ্গি আস্তানা বেশি করে গড়ে উঠছে। অচিরেই তারা এ অঞ্চল জঙ্গিমুক্তি করতে পারবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

উল্লেখ্য, গতকাল সকাল ৭টা থেকে শুরু হয়ে সন্ধ্যা পর্যন্ত ঝিনাইদহ সদরের চুয়াডাঙ্গা গ্রামে অভিযান চলার পর তা স্থগিত করা হয়। আজ সকাল পৌনে ৯টায় পুনরায় অভিযান শুরু করে তা ১২টার দিকে শেষ হয়। এর আগে সকাল সাড়ে ১১টার দিকে ২টি শক্তিশালী বোমার বিস্ফোরণ ঘটিয়ে নিস্ক্রিয় করা হয়।

আজকের অভিযানে পরিচালক অপারেশনের লে. কর্ণেল মাহমুদ, র‌্যাবের মিডিয়া উইং এর প্রধান কমান্ডার মুফতি মাহমুদ খাঁন, র‌্যাব-৬ এর অধিনায়ক খন্দকার রফিকুল ইসলাম উপস্থিত ছিলেন। র‌্যাবের কমান্ডো দল ও বোমা নিস্ক্রিয় দল এ অভিযানে অংশ নেয়।