জাতির পিতার ৪৬তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উদ্যাপন উপলক্ষে ব্যস্ত...

জাতির পিতার ৪৬তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উদ্যাপন উপলক্ষে ব্যস্ত গোপালগঞ্জের প্রশাসন

শেয়ার করুন

1400356982gopalganj_district_map

।। চৌধূরী হাসান মাহমুদ, গোপালগঞ্জ ।।
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস ২০২১ উদ্যাপন উপলক্ষে ব্যস্ত রয়েছে গোপালগঞ্জ জেলা প্রশাসন ও আইনশৃঙ্খলা রক্ষা বাহিনিসহ সরকার দলীয় নেতা কর্মীরা।
১৫ আগস্ট ২০২১ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস। দিবসটি রাষ্ট্রীয় ভাবে উদযাপনের জন্য শোকের মাসের প্রথম দিন থেকেই জাতির পিতার জন্মস্থান গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতার ছবি সম্বলিত শোক ব্যানার ও পতাকাতা টাঙ্গিয়ে চলছে শোক প্রকাশ। জাতির পিতার শোক স্মরণে টুঙ্গিপাড়া ও গোপালগঞ্জ জেলা শহর সহ বিভিন্ন সড়কে নির্মাণ করা হচ্ছে অসংখ্য গেট ও তোরণ। এছাড়া গোপালগঞ্জের জেলা প্রশাসকের কার্যালয়, আদালত ভবন, পুলিশ সুপারের কার্যালয়, বিভিন্ন সরকারি বেসরকারি প্রতিষ্ঠান ও স্কুল কলেজে ধারন করা হয়েছে শোক ব্যানার ও পতাকা। এদিকে শোক প্রকাশে মাসব্যাপী কালো ব্যাচ ধারণ কর্মসূচী গ্রহণ করেছে গোপালগঞ্জ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়।
জেলা প্রশাসন সূত্র জানিয়েছে, করোনা ভাইরাসের কারণে স্বাস্থ্য বিধি মেনে এবারের জাতীয় শোক দিবস উদ্যাপনের কথা রয়েছে। প্রধানমন্ত্রী আসবেন কিনা এটি রাষ্ট্রীয় সিদ্ধান্ত মাত্র বলে জানায় প্রশাসন সূত্র। তবে জাতীয় নেতৃবৃন্দ ও সরকারি উর্ধ্বতন কর্মকর্তাগণ উপস্থিত থেকে সর্বকালের সর্ব শ্রেষ্ঠ বাঙ্গালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উদ্যাপনের কথা রয়েছে বলেও জানায় সূত্রটি। দিবসটি যাতে যথাযেগ্য মর্যাদায় উদ্যাপিত হয় সেকারণে ব্যস্ত রয়েছে গোপলগঞ্জের জেলা ও পুলিশ প্রশাসনসহ দলীয় নেতা কর্মীরা।