কুষ্টিয়ায় পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ দুই শিশু অপহরণকারী নিহত

কুষ্টিয়ায় পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ দুই শিশু অপহরণকারী নিহত

শেয়ার করুন

22
শরীফুল ইসলাম, কুষ্টিয়া প্রতিনিধি :

কুষ্টিয়ার মিরপুরে পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ দুইজন শিশু অপহরনকারী নিহত হয়েছে। ঘটনাস্থল থেকে অস্ত্র ও গুলি উদ্ধার করেছে পুলিশ। ‘বন্দুকযুদ্ধে’ পুলিশের ৪ সদস্য আহত হয়েছেন। মঙ্গলবার ভোররাত সাড়ে ৪টার দিকে মিরপুরের হাবাতগাড়ী ব্রীজের নিচে ও পাহাড়পুর এলাকায় পুথক ‘বন্দুকযুদ্ধে’ জুয়ার ও নাইম নামে দুই শিশু অপহরনকারী নিহত হয়। এরা মিরপুর উপজেলার আক্কাস আলী ও জহুরুল ইসলামের ছেলে। পুলিশ ঘটনাস্থল থেকে ২টি বিদেশী পিস্তুল, ৭ রাউন্ড গুলি ও ২টি রাম উদ্ধার করেছে।

কুষ্টিয়া গোয়েন্দা পুলিশের ওসি সাব্বিরুল ইসলাম ও মিরপুর থানার ওসি রফিকুল ইসলাম জানান, গতকাল সোমবার অপহৃত শিশু দেব দত্তের মৃতদেহ উদ্ধারের পর মিরপুর এলাকায় ব্যাপক অভিযান চালনো হয়।
একপর্যায়ে ভোর সাড়ে ৪টার দিকে গোপন খবর আসে শিশু অপহরণের সাথে জড়িত সন্ত্রাসীরা মিরপুরের চিথলিয়া ইউনিয়নের হাবাতগাড়ী ব্রীজের নিচে ও পাহাড়পুর এলাকায় অবস্থান করছে। এমন গোপন সংবাদের ভিত্তিতে পুলিশের দু’টি পৃথক টিম অভিযান চালায়। পুলিশের উপস্থিতি টের পেয়ে সন্ত্রাসীরা পুলিশকে লক্ষ্য করে গুলি ছোড়ে। জবাবে পুলিশও পাল্টা গুলি চালালে ‘বন্দুকযুদ্ধের’ একপর্যায়ে জুয়ার ও নাইম নামে দু’জন সন্ত্রাসী ও শিশু অপহরনকারী গুলিবিদ্ধ হয়। পরে তাদের উদ্ধার করে মিরপুর হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাদের মৃত ঘোষনা করেন। বন্দুযদ্ধে নিহতরা শিশু দেব দত্ত অপহরনকারী। এঘটনায় পুলিশের ৪ জন সদস্য আহত হলে তাদের চিকিৎসা দেওয়া হয়েছে। পুলিশ ঘটনাস্থল থেকে ২টি বিদেশী পিস্তুল, ৭ রাউন্ড গুলি ও ২টি রাম উদ্ধার করেছে।

উল্লেখ্য, গত ০৮ জুন সকালে প্রাইভেট পড়তে বাড়ি থেকে বের হলে চিথলিয়া গ্রামের ভেতরে দুইজন মোটরসাইকেল আরোহী রাস্তা থেকে দেব দত্তকে তুলে নিয়ে যায়। ওই দিন বিকেলে দেব দত্তের বাবা স্কুল শিক্ষক পবিত্র দত্তের ফোনে অপহরণকারীরা মুক্তিপন হিসেবে ৫০ লক্ষ টাকা মুক্তিপন দাবি করে। দেব দত্ত চিথলিয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের তৃতীয় শ্রেণীর ছাত্র ছিল।

অবশেষে অপহরনের ১৭ দিন পর গতকাল সোমবার দুপুরে কুষ্টিয়ার মিরপুরের মালিথাপড়ার পরিত্যক্ত একটি সৌচাগারের ট্যাংকি থেকে অপহৃত শিশুর বস্তাবন্দি মৃতদেহ উদ্ধার করে পুলিশ।