কালিয়াকৈরে জমে উঠেছে ঈদের কেনাকাটা,উপেক্ষিত স্বাস্থ্যবিধি

কালিয়াকৈরে জমে উঠেছে ঈদের কেনাকাটা,উপেক্ষিত স্বাস্থ্যবিধি

শেয়ার করুন
IMG20210509131332

সালাহ উদ্দিন সৈকত, কালিয়াকৈর, গাজীপুরঃ মহামারি করোনা ভাইরাস আর বৈশাখের তপ্ত রোদ উপেক্ষা করে ঈদকে সামনে রেখে উপজেলার কালিয়াকৈর বাজার,মৌচাক এবং সফিপুর বাজারের আইডিয়াল রোডে স্বপ্ন সুপার শপে এবং আশেপাশের শপিংমল,মার্কেটে সবখানে জমে উঠেছে ঈদের কেনাকাটা।

ঈদের আর মাত্র  দিন কয়েক বাকি থাকায় ভিড় বেড়েছে বিভিন্ন বিপণি-বিতানে এবং স্বপ্ন সুপার শপে। কেনাকাটায় ব্যস্ত সব বয়সের লোকজন।কেনাকাটা করতে পরিবার নিয়েই এসেছেন অনেকে।
ক্রেতা আকর্ষণে নতুন ডিজাইনের নানা পণ্যের পসরা সাজিয়েছেন বিক্রেতারাও।মেয়েদের থ্রি-পিস কেনার পাশাপাশি অনেকেই কিনছেন পছন্দের গহনা এবং প্রসাধনীও।ছোটদের কেনাকাটায়ও পিছিয়ে নেই অভিভাবকরা।
বিক্রেতারা বলছেন,লকডাউনের কারণে রোজার শুরুতে মার্কেট বন্ধ ছিলো।মার্কেট খোলার অনুমতি পাওয়ার পর প্রথম দিকে বিক্রি কম ছিলো।কিন্তু কয়েকদিন থেকে কেনাবেচা শুরু হয়েছে পুরোদমে।
সরেজমিনে দেখা যায়,শফিপুর বাজারের আইডিয়াল রোডের স্বপ্ন সুপার শপে, লুবাবা,বিগ বাজার,রুপের মোহনী,নিউ রং বেরং ফ্যাশন হাউজে আজ ১০ মে সকাল থেকেই ক্রেতা সমাগম চোখে পড়ার মতো। পরিবার পরিজন এবং বন্ধু বান্ধব নিয়ে অনেকেই এসেছেন পছন্দের পণ্যটি কিনতে।
সফিপুর বাজার আইডিয়াল রোডে স্বপ্ন শফিপুর আউটলেটের ম্যানেজার জসিম উদ্দিন বলেন,”লকডাউন থাকার কারণে ১মে বিক্রি কম ছিলো। কিন্তু সে ক্ষতি কিছুটা পুষিয়ে উঠছেন তারা।ঈদকে ঘিরে রয়েছে ৩টি কিনলে ১টি ফ্রি,২টি কিনলে ১টি ফ্রি,এমনকি ১টি কিনলে ১টি ফ্রির মত দারুন সব অফার।আরো আছে অর্ধেক দামে পণ্য ক্রয়ের সুযোগ।নিরাপদ দূরত্ব এবং স্বাস্থ্যবিধির বিষয়টি মেনে চলেই কার্যক্রম পরিচালনা করছে প্রতিষ্ঠানটি।”
লুবাবা ফ্যাশন হাউসের মালিক বাবুল হোসেন জানান ঈদে বিক্রি ভালো হচ্ছে।