কালিয়াকৈরের বোর্ডমিলে বনভূমির ৩ একর জায়গা অবৈধ দখলমুক্ত করা হয়েছে

কালিয়াকৈরের বোর্ডমিলে বনভূমির ৩ একর জায়গা অবৈধ দখলমুক্ত করা হয়েছে

শেয়ার করুন
IMG-20210629-WA0011
ছবি-এটিএন টাইমস
।। সালাহ উদ্দিন সৈকত, কালিয়াকৈর,গাজীপুর ।।
গাজীপুর জেলার কালিয়াকৈর পৌরসভার বোর্ড মিল এলাকায়  খাদেম আলী নামে এক বনখেকো নেতার দখল থেকে কোটি টাকা মূল্যের ৩ একর বনভূমি উদ্ধার করেছে বন বিভাগ।উদ্ধারকৃত বনভূমিতে আধাপাকা মার্কেট গড়ে তুলেছিলেন তিনি।আজ মঙ্গলবার সকালে প্রশাসন ও বনবিভাগের লোকজন অভিযান পরিচালনা করে বনভূমির এ-ই জায়গা অবৈধ দখলমুক্ত করেন।
ঘটনা সূত্রে জানা যায়,আজ থেকে দুই মাস পূর্বে এ-ই জমির আধিপত্য বিস্তার করতে স্থানীয় খাদেম আলী ও অন্য একটি গ্রুপের মধ্যে ব্যাপক উত্তেজনা বিরাজ করে এবং গোলাগুলির ঘটনা ঘটে।তখনই এ-ই ব্যাপারটা প্রশাসনের নজরে আসে এবং এ-ই বনের জমিতে অবৈধ দখল মুক্ত করার উদ্যোগ নেন।
এ-ই উদ্যোগের অংশ হিসেবে আজ মঙ্গলবার গাজীপুরের কালিয়াকৈরের পূর্ব চান্দরা বোর্ডমিল এলাকায় অবৈধ উচ্ছেদ অভিযান শুরু করেছেন বন বিভাগ ও ভ্রাম্যমাণ আদালত।দীর্ঘ দুই মাস নানা জল্পনা-কল্পনা আর ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সিদ্ধান্তের পর মঙ্গলবার সকালে বন বিভাগের এ অভিযান শুরু হয়।
অভিযানে ভ্রাম্যমাণ আদালত প্রায় তিন শতাধিক অবৈধ দোকানপাঠ উচ্ছেদ করেছে। এ অভিযানে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট আদনান চৌধুরীর নেতৃত্বে বন বিভাগের বিপুল সংখ্যক কর্মকর্তা,পুলিশ ও আনসার সদস্য অংশ নিয়েছেন।
প্রথমে ভ্রাম্যমাণ আদালত বিতর্কিত খাদেম নগর উচ্ছেদ করেন।পরে আশপাশের আরও অবৈধ দখলদারদের উচ্ছেদ করতে থাকেন।উচ্ছেদ অভিযানের খবর পেয়ে এলাকার শত শত উৎসুক জনতা এসে ভিড় করেছে।তবে খাদেম নগর উচ্ছেদ করার সময় খাদেম আলীকে এলাকায় দেখা যায়নি।
এলাকাবাসী সন্তোষ প্রকাশ করে জানান,’খাদেমনগরসহ আশপাশের শত শত অবৈধ দখলদার উচ্ছেদ করে সেখানে চারা লাগাতে দাবি জানিয়ে আসছিলেন।’
কালিয়াকৈরের সহকারী ভূমি কর্মকর্তা ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট আদনান চৌধুরি জানান,”কালিয়াকৈরে বনভূমির অবৈধ দখলদারদের উচ্ছেদ অভিযান অব্যাহত থাকবে।”
কালিয়াকৈর রেঞ্জ কর্মকর্তা আশরাফুল আলম দোলন জানান,”খাদেম আলীর অবৈধ স্থাপনা এবং আশপাশের আরও তিন একর জমিতে গড়ে ওঠা সব অবৈধ স্থাপনা গুঁড়িয়ে দেওয়া হচ্ছে।উদ্ধার হওয়া এ জমিতে গাছের চারা লাগানো হবে।”