কালিয়াকৈরে চোরের উপদ্রব বেড়েছে,আতঙ্কে এলাকাবাসী

কালিয়াকৈরে চোরের উপদ্রব বেড়েছে,আতঙ্কে এলাকাবাসী

শেয়ার করুন

chor-upodrob-1911101208

।। সালাহ উদ্দিন সৈকত,কালিয়াকৈর,গাজীপুর।।

গাজীপুরের কালিয়াকৈর উপজেলার ফুলবাড়িয়া ইউনিয়নের বিভিন্ন গ্রামে চোরের উপদ্রবে নির্ঘুম রাত পার করছে সাধারণ মানুষ। ইউনিয়নের কাঁচিঘাটা এলাকায় গ্রাম্য শালিসে চোর সাব্যস্ত হওয়া ব্যক্তিরা প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে। অজ্ঞাত কারনে পুলিশ গ্রেফতার করছে না তাদের। গ্রাম্য শালিসে চুরির বিচারের বিষয়টি নিয়ে ভাবিয়ে তুলেছে এলাকার সচেতন মহলকে। এছাড়া বিভিন্ন গ্রামে চুরির উপদ্রব বেড়ে যাওয়ায় আতঙ্কে এলাকাবাসী।

স্থানীয় একাধিক সূত্রে জানা যায়,প্রায় সপ্তাহখানেক আগে ফুলবাড়িয়া ইউনিয়নের কাঁচিঘাটা এলাকায় একটি কলা বাগানে চুরির ঘটনা ঘটে। এ ঘটনায় গ্রাম্য শালিসে মিমাংসা করে দেন স্থানীয় মাতব্বরেরা। গ্রাম্য শালিসে মেম্বারকে না ডাকায় রাগে ক্ষোভে সে চোরের পক্ষ নেয়। এ ঘটনায় এলাকাবাসীর মাঝে তীব্র ক্ষোভ বিরাজ করছে। চুরির ঘটনায় গ্রাম্য শালিসে সমাধান হওয়ার সময় ইউপি সদস্য সিদ্দিকুর রহমান কে না জানানোই তিনি ক্ষিপ্ত হয়ে সে চোরদের পক্ষ নেয়। এসব ঘটনায় এলাকায় চাঞ্চল্যকর পরিবেশের সৃষ্টি হয়েছে।

এছাড়াও গত মাসেই ওই এলাকার হাতেম আলীর বাড়িতে ঘরে সিধ কেটে স্বর্ণালঙ্কার চুরি ও বাদলের বাড়িতে চালের টিন কেটে চুরি হয়।

স্থানীয় সূত্রে আরও জানা যায়, ওই এলাকার শাহজাহান এর কলা বাগানে চুরি করে উপজেলার কাঁচিঘাটা গ্রামের জসিম উদ্দিনের ছেলে সজিব (১৭),আব্দুল আলীম এর ছেলে আব্দুল্লাহ (২৩) ও গনি মিয়ার ছেলে জুয়েল (২৫) । বিভিন্ন সূত্রধরে কলা বাগানের মালিক চোরের সন্ধান পায় এবং চোরদের বাগান থেকে কলার ছড়ি উদ্ধার করে । পরে স্থানীয় মাতাব্বরের কাছে বিচার চায়। গ্রাম্য শালিসে চোরদের স্বীকারোক্তির ভিত্তিতে বিচার সম্পন্ন হয়।

এ ব্যাপারে শাহজাহান বলেন, এ ঘটনায় চোর প্রমানিত হয় গ্রাম্য বিচারে। তাছাড়া থানায় আমি একটা অভিযোগ করেছি।

এ ঘটনায় স্থানীয় মেম্বার সিদ্দিকুর রহমান জানান, চোরদের পক্ষ নেয়ার অভিযোগ মিথ্যা। কলাবাগানে চুরির বিচারের বাদী-বিবাদী কেউই আমার কাছে আসেনি। আমি তৃতীয় পক্ষের কাছ থেকে বিষয়টি জানতে পেরেছি,এটাও জেনেছি যে, যাদের চোর সাব্যস্ত করা হয়েছে তারা চুরি করেনি।কিন্তু তাদেরকে মারধর করে জোর করে স্বীকারোক্তি নিয়ে চোর সাব্যস্ত করা হয়েছে।এজন্য আমি একটু রাগারাগি করেছি।

এ প্রসঙ্গে ফুলবাড়িয়া ইউনিয়ন এর চেয়ারম্যান আব্দুল হাকিম মাস্টার বলেন, কলাবাগানে চুরি ও স্থানীয় মীমাংসার বিষয়টা আমি কিছুটা জেনেছি। বিস্তারিত বলতে পারছিনা, পুরো বিষয়টা জেনে আমি একটা সমাধান করবো।

এ ব্যাপারে ফুলবাড়িয়া পুলিশ ক্যাম্পের দায়িত্বরত উপ-পরিদর্শক রফিক বলেন, এরকম একটা ঘটনার অভিযোগ শুনেছি। ওদেরকে বলেছি বসে সমাধান করে দিব।