কালিয়াকৈরে কঠোর লকডাউন বাস্তবায়নে তৎপর কালিয়াকৈর থানা পুলিশ

কালিয়াকৈরে কঠোর লকডাউন বাস্তবায়নে তৎপর কালিয়াকৈর থানা পুলিশ

শেয়ার করুন

FB_IMG_1627292388558

।। সালাহ উদ্দিন সৈকত, কালিয়াকৈর, গাজীপুর ।।

করোনা মহামারী প্রতিরোধে দুই সপ্তাহের কঠোর লকডাউনের প্রথম দিন থেকেই গাজীপুরের কালিয়াকৈর উপজেলার স্বাভাবিক চিত্র বদলে দিয়েছে কালিয়াকৈর থানা পুলিশ। করোনা সংক্রমণের বিস্তার রোধে পুলিশি তৎপরতা চোখে পড়ার মতো। তবে কঠোর লকডাউনকে কেন্দ্র করে সাধারণ ব্যবসায়ী ও গাড়ি চালকদের মাঝে অসন্তোষ দেখা দিয়েছে।

সরেজমিনে দেখা যায়,শুক্রবার সকাল থেকে শুরু হওয়া দুই সপ্তাহে লকডাউনে উপজেলার ব্যস্ততম সড়কগুলো আগের তুলনায় বেশ ফাঁকা। রাস্তায় যানবাহন না থাকায় প্রয়োজনের তাগিদে অনেক মানুষকে পায়ে হেঁটে চলাচল করতে দেখা গেছে। উপজেলার বিভিন্ন হাটবাজারের বেশিরভাগ দোকানপাট, শপিংমল গুলো বন্ধ থাকতে দেখা গেছে। কঠোর লকডাউন বাস্তবায়নে কালিয়াকৈর থানা পুলিশ সকাল থেকে উপজেলার গূরুত্বপূর্ণ সবকয়েকটি মোড়ে ও বিভিন্ন সড়কে অবস্থান নিয়েছেন।

প্রয়োজন ছাড়া কিংবা জরুরী প্রয়োজনে যারা সড়কে বেরিয়েছেন সবাইকে মুখোমুখি হতে হচ্ছে পুলিশি জিজ্ঞাসাবাদের। সেইসাথে জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে হ্যান্ড মাইক ব্যবহার করে জন সাধারণকে বিধি-নিষেধ ও স্বাস্থ্যবিধি মেনে চলতে এবং ঘরের বাইরে বের না হওয়ার আহবান জানাচ্ছেন পুলিশ।

এছাড়াও টহল টিমকে উপজেলার বিভিন্ন স্থানে দেখা গেছে। তবে লকডাউনকে কেন্দ্র করে অসন্তোষ দেখা গেছে সাধারণ ব্যবসায়ী ও রিকশা-ভ্যান চালকদের মাঝে।

মৌচাক, সফিপুর ও কালিয়াকৈর বাজারের কয়েকজন ব্যবসায়ী ও গাড়ি চালক বলেন, লকডাউন চলাকালীন সময়ে দোকান ও গাড়ি বন্ধ থাকায় স্বাভাবিক জীবনযাপন অনেক কষ্টকর হয়ে পড়েছে। লকডাউনের সময় পরিবারের খাদ্যের চাহিদা মেটাতে সরকারের কাছে জোর দাবি জানান তারা।

কালিয়াকৈর স্কয়ার চেকপোষ্টে জেলা ট্রাফিক পুলিশের সাথে ডিউটিরত কালিয়াকৈর থানার এ এস আই আনোয়ারুল কাদির বলেন, বিধিনিষেধ না মানায় এ পর্যন্ত ৬টি মামলা দেওয়া হয়েছে ও কিছু মোটর সাইকেল জিজ্ঞাসাবাদ করে ছেড়ে দেয়া হয়েছে। এ অভিযান চলমান থাকবে।

কালিয়াকৈর থানার অফিসার ইনচার্জ (ওসি) মনোয়ার হোসেন চৌধুরী বলেন, করোনা মহামারী প্রতিরোধে দুই সপ্তাহের কঠোর লকডাউন বাস্তবায়নে গাজীপুর জেলার সুযোগ্য পুলিশ সুপার এস এম শফিউল্লাহ স্যারের সার্বিক নিদের্শনায় কাজ করা হচ্ছে। প্রয়োজন ছাড়া ঘর থেকে কেউ বের হলে তার বিরুদ্ধে ব্যবস্থ্যা নেওয়া হচ্ছে। জনকল্যাণে এমন তৎপরতা অব্যাহত থাকবে জানিয়ে তিনি আরও বলেন,পাশাপাশি সর্বসাধারণের সচেতনতা বৃদ্ধির লক্ষ্যেও কাজ করে যাচ্ছে কালিয়াকৈর থানা পুলিশ।