কক্সবাজারে পাহাড়ধসে দুই শিশুসহ চারজনের মৃত্যু

কক্সবাজারে পাহাড়ধসে দুই শিশুসহ চারজনের মৃত্যু

শেয়ার করুন

কক্সবাজার প্রধিনিধি :

প্রবল বর্ষণে কক্সবাজারে দুটি পাহাড়ধসের ঘটনায় দুই শিশুসহ চারজনের মৃত্যু হয়েছে। আহত হয়েছে আরও চারজন। সোমবার দিবাগত রাতে এই পাহাড়ধসের এ ঘটনা ঘটে।

পুলিশ জানায় সোমবার রাত একটার দিকে কক্সবাজার পৌরসভার লাইটহাউস পাহাড় ধসে একতলা একটি ভবনের দেয়ালের ওপর পড়ে দুই তরুণের মৃত্যু হয়েছে। তাঁরা হলেন কক্সবাজার সদর উপজেলার পিএমখালী ইউনিয়নের ধামনখালী গ্রামের সাদ্দাম হোসেন (২৪) ও চৌফলদণ্ডী ইউনিয়নের মামুনপাড়ার মো. শাহেদ (১৬)। এ সময় আহত হয়েছে নিহত সাদ্দামের ছোট ভাই আরাফাত উদ্দিন (১৬) ও রামুর খুনিয়াপালং ইউনিয়নের গোয়ালিয়াপালং গ্রামের দেলোয়ার হোসেন (১৭)। ওই চারজন ১০০ ফুট উঁচু লাইটহাউস পাহাড়ের খাদে তৈরি একতলা ভবনের একটি কক্ষ ভাড়া নিয়ে থাকতেন।

অন্যদিকে ভোরাতের দিকে কক্সবাজার-টেকনাফ সড়কের চেইন্দা এলাকার কাইম্যারঘোনা পাহাড় ধসে এক পরিবারের দুই শিশু মারা গেছে। তারা হলো মো. রায়হান (৫) ও সায়মা আকতার (৩)। এ ঘটনায় আহত হয়েছেন নিহত শিশুদের বাবা জিয়াউর রহমান (৩৮) ও মা আনারকলী (৩০)।

পুলিশ জানায় রাত দেড়টার দিকে বিকট শব্দে পাহাড়ের একাংশ ধসে পড়ে সৌদিপ্রবাসী জিয়াউর রহমানের টিনশেড বাড়িতে। এ সময় জিয়াউর রহমানের পরিবার ঘুমিয়ে ছিল। পরে দমকল বাহিনী ও স্থানীয় লোকজন মাটি সরিয়ে দুই শিশুর মৃতদেহ উদ্ধার করেন। তাদের মা-বাবাকে কক্সবাজারের একটি হাসপাতালে ভর্তি করা হয়েছে।