আশুলিয়ায় ডিস ব্যবসা নিয়ে সংঘর্ষ, আহত ২৫

আশুলিয়ায় ডিস ব্যবসা নিয়ে সংঘর্ষ, আহত ২৫

শেয়ার করুন

IMG_26022022_153838_(700_x_400_pixel)

।। নাহিদ হাসান শুভ, সাভার।।

সাভারের আশুলিয়ায় ডিস ব্যবসা দখল নিয়ে যুবলীগ নেতা ও ইউপি সদস্যের মধ্যে দফায় দফায় সংঘর্ষের ঘটনায় উভয় পক্ষের অন্তত ২৫ জন আহত হয়েছেন। আহতদের উদ্ধার করে স্থানীয় বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে।

শনিবার (২৬ ফেব্রুয়ারি) দুপুর ১২ টার দিকে আশুলিয়ার শিমুলিয়া ইউনিয়নের রণস্থল বাজারে এঘটনা ঘটে। এসময় আহত হয় ইউপি সদস্যের লোকজন। পরে যুবলীগ নেতার বাড়িতে হামলা চালায় আহতের লোকজন।

আহতরা হলেন- শিমুলিয়া ইউনিয়নের রনস্থল গ্রামের শামীম (৩১), শাকিল (২২) ও সফিক (১৭), আব্দুল হাই (৬৫), নুর হাসেন (৫২), লাবলু (৪৬), হাবিবুর (৪৫), শামিম (৩৫), ওহাদ আলি (৭০), আলমগীর (২৫), তোফাজ্জল মল্লিক (৪৭)।

এছাড়া যুবলীগ নেতার পক্ষের আহতরা হলেন-আমির হোসেন জয় (৩৫), হাজী আতাউর রহমান (৬০), জহেলা বেগম (৫৫), শামসুল আলম (৪৮), সমন খান (৪০), আনসের আহম্মেদ (৫২), নুরুল ইসলাম (৫৩), কাইয়ুম হোসেন (২৮), নুর মোহাম্মদ (৩৮) ও তমছের (৬৫)।

এলাকাবাসী জানায়, বেশ কয়েকদিন ধরে ডিস ব্যবসা নিয়ে দুই গ্রুপের মাঝে উত্তেজনা বিরাজ করছিল। আজ সকালে দুই গ্রুপ সমাধানের জন্য বসলেও কোন ধরনের ফলাফল ছাড়াই মিটিং শেষ হয়। পরে দুপুরের দিকে রনাস্থল বাজারে যুবলীগ নেতার লোকজন জাহাঙ্গীর মেম্বারের লোকজনের ওপর হামলা চালায়। এসময় প্রায় ৫ থেকে ৬ জন আহত হন। পরে জাহাঙ্গীর মেম্বারের লোকজন একত্রিত হয়ে যুবলীগ নেতা জয়ের বাসায় হামলা চালায়। এসময় তার মা, বাবা ও বোন জামাই আহত হন।

পুলিশ জানায়, রনস্থলের আব্দুল হাই ও ইউপি সদস্য জাহাঙ্গীরের লোকজনের সাথে যুবলীগ নেতা জয়ের মধ্যে ডিস ব্যবসাকে কেন্দ্র করে সংর্ঘষের ঘটনার ঘটেছে। জয়ের পক্ষের ১০ থেকে ১২ জন আহত হয়েছে। তবে হাইয়ের পক্ষের লোকজনের খবর পাওয়া যায়নি।

শিমুলিয়া ইউনিয়ন ছাত্রলীগ নেতা রবি বলেন, কয়েক দিন ধরে তাদের মধ্যে ঝামেলা চলছিল। আজ রনাস্থল বাজারে জয়ের লোকজন প্রতিপক্ষের ওপর হামলা চালায়। এসময় বেশ কয়েকজন আহত হন। পরবর্তীতে প্রতিপক্ষরা একত্রিত হয়ে জয়ের বাড়িতে হামলা চালায়। সেখানেও জাহাঙ্গীরের লোকজনই আহত হন। এতটুকুই আমি জানি এর বেশি জানি নি।

এব্যাপারে শিমুলিয়া ইউনিয়ন যুবলীগের সভাপতি জয় বলেন, আমাদের পরিবারের সকল সদস্যসহ মোট ১১ জন আহত হয়েছেন। আমাদের বাড়িতে অতর্কিত হামলা চালানো হয়েছে। আমি নিজেও আহত। আহতদের কাউকে এনামে, কাউকে শেখ ফজিলাতুন্নেছা ও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

তবে ইউপি সদস্য জাহাঙ্গীরের মুঠোফোনে একাধিক বার যোগাযোগ করার চেষ্টা করা হলেও তাকে পাওয়া যায় নি।

আশুলিয়া থানার পরিদর্শক (তদন্ত) জিয়াউল ইসলাম বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে পরিদর্শন করেছে পুলিশ। পরিস্থিতি এখন স্বাভাকি রয়েছে। তদন্ত করে আইনগত ব্যবস্থা নেয়ার প্রক্রিয়া চলছে।