সালিসে মারধর, অপমানে কিশোরীর আত্মহত্যা: চেয়ারম্যান গ্রেপ্তার

সালিসে মারধর, অপমানে কিশোরীর আত্মহত্যা: চেয়ারম্যান গ্রেপ্তার

শেয়ার করুন

satkhira-arrest20161211-1044451সাতক্ষীরা প্রতিনিধি :

নারী নির্যাতন ও আত্মহত্যার প্ররোচনার মামলায় সাতক্ষীরার কলারোয়া উপজেলার সোনাবাড়িয়া ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান মনিরুল ইসলামসহ তিনজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। শনিবার রাত সাড়ে ১১টায় চেয়ারম্যান মনিরুলসহ তাঁর দুই সহযোগী চৌকিদার ইসলাম ও জয়কে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারকৃত চেয়ারম্যান মনিরুল ইসলাম সোনাবাড়িয়া ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।

কলারোয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এমদাদুল হক শেখ জানান, তিনজনকে সাতক্ষীরা সদর থানাহাজতে রেখে জিজ্ঞাসাবাদ করার পর রোববার সকালে তাদের আদালতে পাঠানো হয়। এ ছাড়া চেয়ারম্যানের নির্যাতন ও প্ররোচনায় আত্মহত্যাকারী নারী আফরোজা খাতুনের (১৬) লাশের ময়নাতদন্ত আজ সম্পন্ন হবে বলে জানান তিনি।

আফরোজার পরিবারের সদস্যরা জানান, আফরোজা নিজ বাড়িতে দর্জির কাজ করতেন। গত শুক্রবার দুপুরে কাজের ফাঁকে বাড়ির পাশে সোনাবাড়িয়ায় হাসানের দোকানে যান মোবাইল ফোনে রিচার্জ করতে। তাঁরা জানান, এ সময় পলাশ নামের এক যুবক আসে হাসানের কাছে তার পাওনা টাকা নিতে। এক পর্যায়ে পলাশ ও আফরোজাকে একটি ঘরে ঢুকিয়ে দিয়ে বাইরে থেকে দরজা আটকে দেয় হাসান ও তার বন্ধু হাফিজ। পরে তারা চিৎকার দিয়ে লোক জড়ো করে।

পরিবারের সদস্যরা আরও জানান, বিষয়টি ইউপি চেয়ারম্যান মনিরুল ইসলামকে টেলিফোনে জানানো হয়। চেয়ারম্যান পলাশ ও আফরোজাকে ধরে আনতে বলেন। হাসান ও হাফিজ তাদের দুজনকে বেঁধে নিয়ে যায় ইউনিয়ন পরিষদে।

পরিবারের সদস্যরা আরও জানান, এরপর বিচারের নামে মেয়েটিকে অশ্লীল ভাষায় গালিগালাজ করেন চেয়ারম্যান মনিরুল। আফরোজা চেয়ারম্যানকে জানায়, সে কারো সঙ্গে অসামাজিক কাজে লিপ্ত হয়নি। একপর্যায়ে মীমাংসা করে দেওয়ার কথা বলেন চেয়ারম্যান মনিরুল। এ জন্য পলাশের কাছ থেকে ৫০ হাজার টাকা ঘুষ আদায় করে তাঁকে নির্দোশ বলে ছেড়ে দেন। আর আফরোজাকে নানাভাবে অপমানিত করে মারধর করে বাড়ি পাঠিয়ে দেন চেয়ারম্যান। এরপর, আফরোজা বাড়িতে গেলে তার চাচা আবদুল হাকিম ও আবদুর রাজ্জাক আবারও তাকে মারধর করেন। এই অপমান সইতে না পেরে শনিবার সন্ধ্যায় নিজ ঘরে গলায় ওড়না পেঁচিয়ে আত্মহত্যা করে আফরোজা।

ওসি আরও জানান, খবর পেয়ে পুলিশের একটি দল সেখানে যায়। আফরোজার লাশের সুরতহাল রিপোর্ট প্রস্তুত করা হয়। এ ব্যাপারে আফরোজার ভাই ইব্রাহীম খলিল ৭জনকে আসামী করে কলারোয়া থানায় একটি মামলা দায়ের করেন। আসামীরা হলেন, চেয়ারম্যান মনিরুল ইসলাম, হাফিজ, হাসান, চৌকিদার ইসলাম, জয় ও আফরোজার চাচা হাকিমসহ ৭জন। ওসি আরও জানান, রাতেই মনিরুলসহ তিনজনকে গ্রেপ্তার করা হয়েছে।