অবশেষে মৃত্যুর কাছে হেরে গেলো চয়ন

অবশেষে মৃত্যুর কাছে হেরে গেলো চয়ন

শেয়ার করুন

241787978_444713810172983_3039340040983598496_n
চয়ন চন্দ, ফটো -সংগৃহীত

।। রফিক সরকার, কালীগঞ্জ (গাজীপুর) ।।

পুরো নাম চয়ন চন্দ। বয়স মাত্র আঠারো। গাজীপুরের সরকারি কালীগঞ্জ শ্রমিক কলেজের এইএসসি ২য় বর্ষের ব্যবসায় শিক্ষা বিভাগে অধ্যয়নরত ছিলো চয়ন ৷ করোনা মহামারিতে দীর্ঘ দেড় বছর বন্ধ থাকার পর কেবল কলেজ খুললেও ক্লাসের স্বাদ নেওয়া হয়নি তার ৷ বুধবার (১৫ সেপ্টেম্বর) ভোরে নিজ বাড়িতে মৃত্যুবরণ করে চয়ন চন্দ।

চয়নের বড় ভাই আকাশ চন্দ কান্না জড়িত কন্ঠে বলেন, দীর্ঘদিন থেকেই কিডনি জনিত সমস্যায় ভুগছিলো চয়ন৷ ডাক্তারের অধিনে নিয়মিত চলছিলো তার ডায়ালাইসিস। অনেকটা সুস্থের পথে ছিলো আমার ভাই। কিন্তু গত ২দিন ভীষণ জ্বর ছিলো, ভোরে আমাদের সবাইকে ছেড়ে চলে গেছে আমার ভাই।

চয়নের এই অকাল মৃত্যুতে এলাকায় নেমে এসেছে শোকের ছায়া। বন্ধু মহল স্তম্ভিব তার এই অকাল মৃত্যতে। ভীষণ বিনয়ী আর মেধাবী চয়ন ২০১৯ সালে তুমিলিয়া বালক উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি শেষ করে ভর্তি হয় সরকারি কালীগঞ্জ শ্রমিক কলেজে।

তুমিলিয়া বালক উচ্চ বিদ্যালয় এর শিক্ষক মো. কামরুল ইসলাম বলেন, আমি চয়নের শ্রেনী শিক্ষক ছিলাম। ছেলেটা ভীষণ বিনয়ী আর মেধাবী ছিলো। কিন্তু সময় আজ পাথর হয়ে গেছে, সকল কথা ব‍্যথার মালা হয়ে আমার এ শূন‍্য হৃদয়ে এ কোনসে সূর আর্তনাদ করছে। চয়ন যেখানেই থাকুক ভাল থাকুক।

বন্ধু রানা সরকার জানান, একই সাথে একই সেকশনে আমরা পড়াশোনা করেছি৷ ভীষণ চুপচাপ আর ভদ্র ছেলে ছিলো চয়ন৷ তার অকাল মৃত্যু মেনে নিতে কষ্ট হচ্ছে আমাদের।

পড়াশোনার পাশাপাশি বিভিন্ন সামাজিক সংগঠনে ছিলো তার দক্ষ নেতৃত্ব। চুয়ারিয়াখোলা স্বপ্নসিঁড়ি নবোদিত সংগঠনে সাংগঠনিক সম্পাদকের দায়িত্বে ছিলো সে। সংগঠনের সভাপতি রাইয়ান রাহাত বলেন, সংগঠনের এক নিবেদিত প্রাণ ছিলো চয়ন৷ আমরা এক মেধাবী সংগঠককে হারিয়েছি।