অজ্ঞাত বৃদ্ধার দায়িত্ব নিলেন কালিয়াকৈরের মানবিক ইউএনও

অজ্ঞাত বৃদ্ধার দায়িত্ব নিলেন কালিয়াকৈরের মানবিক ইউএনও

শেয়ার করুন

 

FB_IMG_1627495046403

।। সালাহ উদ্দিন সৈকত, কালিয়াকৈর, গাজীপুর ।।

গাজীপুরের কালিয়াকৈর উপজেলার সফিপুর বাজার থেকে বুধবার গভীর রাতে এক অজ্ঞাত বৃদ্ধা নারীর পাশে দাঁড়ালেন কালিয়াকৈরের মানবিক উপজেলা নির্বাহী কর্মকর্তা তাজওয়ার আকরাম সাকাপি ইবনে সাজ্জাদ। পরে ওই রাতেই অসুস্থ্য বৃদ্ধাকে নিজ দায়িত্বে ঘটনাস্থল থেকে এ্যাম্বুলেন্সে করে তোলে নিয়ে কালিয়াকৈর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে চিকিৎসার ব্যবস্থা করেন।

স্থানীয় সূত্রে জানা যায়,উপজেলার সফিপুর বাজার ডাচ্- বাংলা ব্যাংকের সামনে বুধবার রাতে অজ্ঞাত পরিচিত এক বৃদ্ধা নারীকে অসুস্থ্য অবস্থায় মহাসড়কের পাশে পাওয়া যায়। মিন্টু মিয়া নামের একজন পথচারীর ওই বৃদ্ধাকে সড়ক থেকে তুলে একটি দোকানের সামনে রেখে তার পরিচয় জানার চেষ্টা করেন। পরিচয় না পেয়ে মিন্টু মিয়া কালিয়াকৈর উপজেলা নির্বাহী কর্মকর্তাকে বিষয়টি জানান। খবর পেয়ে সঙ্গে সঙ্গে ওই বৃদ্ধার খোঁজখবর নিতে ঘটনাস্থলে ছুটে আসেন মানবিক পাশে ইউএনও। পরে স্থানীয় লোকজনদের কাছে ওই নারীর পরিচয় জিজ্ঞেসাবাদ করে কোন সন্ধান পাওয়া না গেলে অসুস্থ্য ওই বৃদ্ধাকে নিজ দায়িত্বে একটি এ্যাম্বুলেন্সে করে কালিয়াকৈর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসার জন্য নিয়ে যান। ইউএনওর এমন মানবিকতায় উপস্থিত স্থানীয় লোকজন তাকে কৃতজ্ঞতা জানান।

এসময় উপস্থিত ছিলেন উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা মাসুদুর রহমানসহ উপজেলা প্রশাসনের অন্যান্য কর্মকর্তাবৃন্দ।

কালিয়াকৈর উপজেলা নির্বাহী কর্মকর্তা তাজওয়ার আকরাম সাকাপি ইবনে সাজ্জাদ জানান, বৃদ্ধ মহিলাটির আনুমানিক বয়স ৭০। সে কথা বলতে পারে না। তাই পরিচয় পাওয়া যায়নি। তাকে পর্যাপ্ত চিকিৎসা দিয়ে বর্তমানে কোনাবাড়ী আশ্রয়ন প্রকল্প কেন্দ্রে রাখা হয়েছে।গরীব অসহায় মানুষের কল্যানে আমরা সব সময় পাশে আছি। বাংলাদেশ সরকার এমন অসহায় বৃদ্ধ মানুষের কল্যানের জন্য অনেক কিছু বরাদ্দ রেখেছেন। কালিয়াকৈর উপজেলা প্রশাসন সর্বদা মানুষের কল্যানে কাজ করবে।