তারুণ্যের উচ্ছ্বাসের শ্রুতি কাব্যনাট্য, টিআইসিতে ‘নক্সী কাঁথার মাঠ’

তারুণ্যের উচ্ছ্বাসের শ্রুতি কাব্যনাট্য, টিআইসিতে ‘নক্সী কাঁথার মাঠ’

শেয়ার করুন

 

নিজস্ব প্রতিবেদক :

পল্লীকবি জসীম উদ্দীনের অমর কাব্যনাট্য নক্সী কাঁথার মাঠ। অনবদ্য এ কাব্যনাট্যটি এ বছর শ্রুতিরুপে মঞ্চে এনেছে বাচিক শিল্প চর্চা কেন্দ্র ‘তারুণ্যের উচ্ছ্বাস’। মো: মুজাহিদুল ইসলামের নির্দেশনায় এটিতে আবহ সুর করেছেন মিঠু তলাপাত্র, মঞ্চ ও পোশাক পরিকল্পনায় রয়েছেন ফারুক তাহের এবং আলোক পরিকল্পনায় রয়েছেন মোসলেম উদ্দীন শিকদার।

আগামী ১ সেপ্টেম্বর ২০১৬ বৃহস্পতিবার থিয়েটার ইনিস্টিটিউট চট্টগ্রাম (টিআইসি) মিলনায়তনে বিকাল ৫ টায় ও সন্ধ্যা ৭ টায় প্রযোজনাটির দুইটি মঞ্চায়ন অনুষ্ঠিত হবে।

নক্সী কাঁথার মাঠ এর বিভিন্ন চরিত্রে অংশ নিয়েছেন মিঠু তলাপাত্র, সেঁজুতি দে, আল তুষি, শ্রাবণী দাশগুপ্তা, রুবেল চৌধুরী, স্বপ্নীল বড়–য়া, আরমান হাফিজ, সুষ্মিতা দত্ত, সুমি বিশ্বাস, আনিকা চৌধুরী, হিরন্ময় বড়–য়া, গার্গী দেব, সুষ্মিতা দাশ, প্রান্তিকা সাহা, ইভা চৌধুরী, শিউলী চৌধুরী, ইমাম হোসাইন, ইভা সাহা, নূর আলম জিকো ও প্রবীর মহাজন। আগ্রহী দর্শকরা চেরাগী পাহাড় মোড়ের বই বিপনী কেন্দ্র বুকমার্ক ও নন্দন এবং থিয়েটার ইনিস্টিটিউট টিকিট কাউন্টার থেকে অগ্রীম টিকিট সংগ্রহ করতে পারবেন।

এছাড়া মঞ্চায়নের দিন হল কাউন্টারেও টিকিট পাওয়া যাবে। অনুষ্ঠানটির সহযোগিতায় রয়েছে নাহার এগ্রো গ্রুপ এবং স্টার অটোমোবাইলস।