সাতক্ষীরায় পর্নোগ্রাফি নিয়ন্ত্রণ এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইন বিষয়ক মতবিনিময় সভা

সাতক্ষীরায় পর্নোগ্রাফি নিয়ন্ত্রণ এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইন বিষয়ক মতবিনিময় সভা

শেয়ার করুন

22এম কামরুজ্জামান, সাতক্ষীরা প্রতিনিধি :

সাতক্ষীরায় পর্নোগ্রাফি নিয়ন্ত্রণ আইন, খসড়া ডিজিটাল নিরাপত্তা আইন এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইন পর্যালোচনা বিষয়ক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। আইন ও সালিশ কেন্দ্রের সহযোগিতায় অগ্রগতি সংস্থার অয়োজনে বুধবার সকাল ১১টায় প্রাকটিক্যাল ট্রেনিং এ্যান্ড রিসোর্স সেন্টারে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

সভায় অগ্রগতি সংস্থার নির্বাহী পরিচালক আব্দুস সবুর বিশ^াসের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন সাতক্ষীরার অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট অনিন্তিতা রায়। এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাতক্ষীরা সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ প্রফেসর আব্দুল হামিদ, জেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আব্দুল্লাহ আল মামুন, সাতক্ষীরা প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক এম. কামরুজ্জামান, সাতক্ষীরা সদর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার জাহিদুর রহমান ও দেবহাটা উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা নাজমুন নাহার।

সভায় বক্তারা বলেন, বর্তমান তথ্য প্রযুক্তির যুগে শিশুদের ইন্টারনেট ব্যবহার থেকে দুরে রাখার কোন সুযোগ নেই। কিন্তু শিশুরা ইন্টারনেটের অপব্যবহার না করে সেদিকে লক্ষ রাখতে হবে। এ বিষয়ে  শিক্ষার্থীদের বেশি বেশি সচেতন করতে হবে।

সভায় সরকারি কর্মকর্তা, শিক্ষক-শিক্ষার্থী, আইনজীবী ও সাংবাদিকসহ ৩৫ জন অংশগ্রহণকারী উপস্থিত ছিলেন।