অ্যান্ড্রয়েড স্মার্টফোনের জন্য প্রিজমা নতুন ভার্সন

অ্যান্ড্রয়েড স্মার্টফোনের জন্য প্রিজমা নতুন ভার্সন

শেয়ার করুন

 

অ্যান্ড্রয়েড স্মার্টফোনে ব্যবহার করুন প্রিজমা

প্রযুক্তি ডেস্ক:

বাজারে বের হল প্রিজমা ফটো পেইন্টিং অ্যাপসের নতুন ভার্সন। বর্তমানে ছবি এডিট বা পেইন্ট করার একটি জনপ্রিয় সফটওয়্যার হল প্রিজমা। ফেইসবুক টাইমলাইনে প্রিজমা অ্যাপসে পেইন্ট করা ছবির হুড়োহুড়ি। এ যেন ফেইসবুকের নতুন ফ্যাশন!

কিন্তু কমবেশি সবাই জানেন যে, এতদিন প্রিজমা শুধুমাত্র আইফোনের আইওএস অপারেটিং সিস্টেমে ব্যবহার করা যেত। এবার প্রিজমা সফটওয়্যারটি অ্যান্ড্রয়েড স্মার্টফোন ব্যবহারকারিদের জন্যও উন্মুক্ত করা হল।

আসলে গতমাসের শেষের দিকে প্রিজমার অ্যান্ড্রয়েড বেটা ভার্সনটি বাজারে ছাড়া হয়। কিন্তু বেটা ভার্সনে ছিল নানান সমস্যা। তবে এবারের নতুন রিলিজটি মোটামুটি সমস্যামুক্ত।

তো চলুন দেখে নেয়া যাক কি কারনে প্রিজমা বাজারের অন্যান্য ফটো এডিটিং অ্যাপের চেয়ে সেরা:

প্রিজমারর একমাত্র কাজই হচ্ছে একটি সাধারণ ছবি বা ইমেজকে অসাধারন পেইন্টিংয়ে পরিণত করা। কাজটি প্রিজমা খুব ভালো ভাবে করতে পারে, আর এ জন্যই এটি এত বিখ্যাত। তাও আবার যেনতেন পেইন্টিং নয়। একেবারে মাঙ্ক, পিকাসোর মত বিখ্যাত পেইন্টারদের পেইন্টিংয়ের মতই।

প্রিজমারর যে বৈশিষ্ট্যটি এটিকে অন্যান্য অ্যাপের থেকে আলাদা করেছে তা হল এর আর্টিফিসিয়াল ইন্টিলিজেন্স (এআই) প্রযুক্তি। যারা জানেন না তারা এই টেকনোলজি সম্পর্কে গুগল থেকে জেনে নিতে পারেন। তবে এর প্রধান কাজ হল নিজে নিজেই কম্পিউটারের কোন অ্যালগরিদমকে বুঝতে পারা ও তা সমাধান করা।

অর্থাৎ আপনার ছবিকে আপনি যখন কোন পেইন্টিং ইফেক্ট দিবেন তখন তা আপনার ছবিকে বিশ্লেষণ করবে এবং ছবির বিভিন্ন অংশকে আলাদা আলাদা ভাবে পেইন্ট করবে।

prisma-is-now-out-on-androidঅ্যান্ড্রয়েড স্মার্টফোনে ব্যবহার করুন প্রিজমা

প্রিজমা ব্যবহার করা একেবারে পানির মত সহজ। বলতে গেলে এটা ব্যবহার করতে কোন নিয়মই জানার প্রয়োজন নেই। এটা ব্যবহার করতে ইন্টারনেট লাগবে। যে কোন ছবি তোলার পর আপনি ৪০ টি ইফেক্টস থেকে আপনার পছন্দেরটি বেছে নিতে পারবেন। তারপর কয়েক সেকেন্ড সময় লাগবে আপনার ছবি পেইন্টিং হতে। ব্যাস। আপনি চাইলে সরাসরি ফেসবুকে শেয়ার অথবা সেভ করতে পারবেন।

অ্যাপসটি গুগল প্লেস্টোর থেকে ডাউনলোড করুন: গুগল প্লে

সরাসরি ডাউনলোড করুন: ডিরেক্ট ডাউনলোড

উপরের লিঙ্ক থেকে ডাউনলোড না হলে: অফিসিয়াল সাইট

ভালো থাকুন আর রাঙিয়ে নিন আপনার বা বন্ধু, প্রিয়জনের ছবি।